মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজদিখানে যুবলীগ নেতার ছত্র ছায়ায় তৈরী হচ্ছে সন্ত্রাস বাহিনী দক্ষিণবঙ্গ সাংবাদিক ইউনিট ফেসবুক গ্রুপের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয়
ঘিওরে বিক্রির উদ্দেশ্যে মৃতপ্রায় মিঠা পানির ডলফিন উদ্ধার, তিনজন আটক।

ঘিওরে বিক্রির উদ্দেশ্যে মৃতপ্রায় মিঠা পানির ডলফিন উদ্ধার, তিনজন আটক।

মানিকগঞ্জ:

গতকাল শনিবার সকাল ১০ টার দিকে শুশুক শ্রেণির মিঠা পানির ডলফিন বিক্রির উদ্দেশ্যে ঘিওর বাসস্ট্যান্ড সংলগ্ন আওয়ামী লীগ এর কার্যালয়ের সামনে আধ ঘন্টাব্যাপী বালুমাটির উপর রেখে দেয়ার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ বিভাগের সহযোগিতায় মৃতপ্রায় ডলফিনটিকে উদ্ধার করা হয় এবং এসময় তিনজনকে আটক করা হয়।

আটককৃতরা তাদের স্বীকারোক্তিতে জানান, গতকাল আনুমানিক রাত ১.৩০ টায় দৌলতপুর উপজেলার বাঘুটিয়া চর এলাকায় মৎস্য শিকার করতে গিয়ে তাদের বরশিতে ডলফিনটি ধরা পড়ে। উল্লেখ্য, তারা কেউ মৎস্যজীবী নন। ঘিওর থানার পানির হাউজে রেখে ডলফিনের আঘাতপ্রাপ্ত স্থানে ভেটেরিনারি ডাক্তার এবং মৎস্য বিভাগের সহযোগিতায় প্রাথমিক চিকিৎসা শেষে পাটুরিয়ার ৪ নং ফেরিঘাট সংলগ্ন পদ্মা নদীতে দুপুর আনুমানিক ১.৩০ টার দিকে ডলফিনটিকে ছেড়ে দেয়া হয় এবং বন্য প্রাণী সংরক্ষণ আইন, ২০১২ এর ৩৭ ধারায় জনাব মোঃ আলম, পিতা- আর্জান ব্যাপারি, জাগীর, মানিকগঞ্জগং কে ৩০,০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এসময় প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ অসীম, বন্য প্রাণী পরিদর্শক, বন ভবন, আগারগাঁও, ঢাকা। ডলফিনটিকে বাঁচাতে সার্বিক সহযোগিতা করেন পুলিশ বিভাগ, মৎস্য বিভাগ, প্রাণীসম্পদ বিভাগ, বন বিভাগ, ঘিওর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ অহিদুল ইসলাম টুটুল, ঘিওর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ঘিওর মৎস্য আড়ৎ সমবায় সমিতির কোষাধ্যক্ষ জনাব মোঃ শরীফুল ইসলাম শরীফ, ইউ. এন. ও. শিবালয় প্রমুখ।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost