বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১১:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নড়াইলে ব্যবসায়ীকে গুলি অস্ত্রসহ যুবক গ্রেফতার আগৈলঝাড়ায় সর্বাত্মক কঠোর লকডাউন পালিত- ভ্রাম্যমাণ আদালতের জরিমানা। মানবিক বাংলাদেশ সাপাহার উপজেলা শাখার মাস্ক বিতরন। টাংগাইলের সফল নারী উদ্যোক্তা “পল্লবী পাল” তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের অভিষেক সম্পন্ন আগৈলঝাড়ায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত। নড়াইলে ব্যবসায়ীকে গুলির ঘটনায় জড়িত আরো এক আসামী গ্রেফতার বাংলাদেশ ও বিশ্বপরিচয় (পঞ্চম শ্রেণি) লালমনিরহাটে অন লাইনে সাংবাদিক দের প্রশিক্ষণ কার্যক্রমের পরিচিতি সভা সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের উদ্বোধন টুঙ্গিপাড়ায় বাবুল শেখের মাস্ক বিতরণ। দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে মাঠে আছেন- টিপু কলোড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সম্পাদকক কে অবাঞ্ছিত ঘোষণা যৌতুকের দাবিতে মাগুরায় গৃহবধূকে পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়ে হাসপাতালে ফেলে গেল স্বামী সাপাহারে আম গবেষণাগার ও সংরক্ষণাগার স্থাপনের দাবী আমচাষীদের শাহজাদপুরে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ মাহে রমজান উপলক্ষে জমিয়ত নেতা মাওলানা আফেন্দীর খাদ্য সামগ্রী বিতরণ আগৈলঝাড়ায় সাবেক শিক্ষক ও কবি অবিচল মিয়া মান্নান সরদারের কুলখানি অনুষ্ঠিত। আগৈলঝাড়ায় দীর্ঘ নয় মাস পরও উদ্ধার হয়নি নিখোঁজ ফিলিপ। লালমনিরহাটে নাভিলা পরিবহন সরকারি আদেশ অমান্য করায় ২ টি বাস আটক করেছে ট্র্যাফিক পুলিশ
বিরুনিয়া ইউনিয়নে সামাজিক উন্নয়নের পাশাপাশি মাদ্রাসা শিক্ষার উন্নয়নেও কাজ করবো।।

বিরুনিয়া ইউনিয়নে সামাজিক উন্নয়নের পাশাপাশি মাদ্রাসা শিক্ষার উন্নয়নেও কাজ করবো।।

আরিফ রববানী,(ময়মনসিংহ)= ময়মনসিংহের ভালুকা উপজেলার বিরুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী,সাবেক ছাত্রনেতা মজিবুর রহমান বলেছেন-শিক্ষাই আলো’ ‘সুশিক্ষাই জাতির মেরুদ-‘ সুশিক্ষিত জাতি আগামীর ভবিষ্যৎ। এ উপদেশ বাণীগুলোর চাইতেও শিক্ষার ইতিহাস অনেক পুরোনো। কারণ শিক্ষার ভাল ফল পাওয়ার পরই সম্ভবত: এই উপদেশ বাক্যগুলোর জন্ম। মানব সভ্যতার বয়স যতদিন, শিক্ষার বয়সও ততদিন। কারণ মানুষকে সৃষ্টিকর্তা একজন জ্ঞানী ও নবী হিসাবেই খলীফা করে পাঠিয়েছেন।

বিরুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান হতে পারলে শেখ হাসিনার নেতৃত্বে সামাজিক উন্নয়নের পাশাপাশি জেনারেল শিক্ষার সাথে ইসলামী শিক্ষার উন্নয়নেও কাজ করে যাবো।। তিনি গত শনিবার উপজেলার বিরুনিয়া ইউনিয়নের বাগে জান্নাত হিফজুল কোরআন এতিমখানা এবং মারিয়াম তা’লিমুল কোরআন মহিলা মাদরাসার উদ্যােগে আয়োজিত ১ম বার্ষিক ওয়াজ মাহফিলের বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা কালে ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসাবে সকলের দোয়া ও সহযোগিতা চেয়ে নির্বাচনী প্রচারণায় এসব কথা বলেন। মজিবুর রহমান বলেন- উম্মতে মুহাম্মদীর শিক্ষা ব্যবস্থা সূচনা হয় “পড় তোমার প্রভুর নামে যিনি তোমাকে সৃষ্টি করেছেন” সৃষ্টিকর্তার এই বাণী থেকে। তিনি বলেন-মসজিদে নববীতে অবস্থিত ‘সুফফা’ হলো ইসলামের প্রথম শিক্ষা কেন্দ্র বা বিশ্ববিদ্যালয়। রাসুল (সা.) ছিলেন প্রথম শিক্ষক এবং সাহাবীগণ প্রথম ছাত্র। এখান থেকে শিক্ষার ইতিহাস শুরু হয়েছে। খোলাফায়ে রাশেদীন, উমাইয়া ও আব্বাসীয় খলিফাদের যুগে ইসলামী শিক্ষার ব্যাপক উন্নতি ঘটে এবং শিক্ষা ব্যবস্থা একটি পরিপূর্ণতা লাভ করে। মুসলিম শাসিত ভারতীয় উপমহাদেশে মুসলিম শাসকগণ শিক্ষা ব্যবস্থার ব্যাপক অবদান রাখেন। তারা ইসলামী শিক্ষার একটি বুনিয়াদি কাঠামো দাঁড় করিয়ে ছিলেন।

একসময় ভারতের রাজধানী দিল্লিতেই শুধু ১০০০ মাদ্রাসা ছিল। তিনি বলেন-গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা কে গুরুত্ব দিয়ে এর উন্নয়নে বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছেন। মাদ্রাসা শিক্ষা ও ইসলাম ধর্মের উন্নয়নে বঙ্গবন্ধুর কন্যা দিনরাত শ্রম দিয়ে যাচ্ছেন। এসময় তিনি বলেন-বিরুনিয়া ইউনিয়নে ধর্মীয় ও সামাজিক কাজে আমি যতটুকু পেরেছি,জনগণের সাথে থাকতে চেষ্টা করেছি। চেয়ারম্যান হতে পারলে বঙ্গকন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ধর্মীয় ও সামাজিক কর্মকান্ডগুলোকে আরো এগিয়ে নিতে সর্বদায় নিয়োজিত থেকে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে চাই,সে লক্ষেই প্রার্থী হিসাবে আপনাদের দ্বারে-দ্বারে ঘুরছি।

মজিবুর বলেন ‘কথায় নই আমি কাজে বিশ্বাসী’ ‘কথা তো কতজনই বলে থাকে কিন্তু কাজ কজনে করে’ আমি চেয়ারম্যান হতে পারলে বিরুনিয়া ইউনিয়নবাসীর সুখে দুখে পাশে থাকবো।আমি পরিশ্রম করে আজ আমার অবস্থানে এসেছি সুতরাং আমি গরীব অসহায়দের কষ্ট বুঝি।আমি চেয়ারম্যান হতে পারলে তাদের কষ্ট লাগবসহ ইউনিয়নে শিক্ষার মানোন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে সর্বোচ্চ চেষ্টা করবো।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost