মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজদিখানে যুবলীগ নেতার ছত্র ছায়ায় তৈরী হচ্ছে সন্ত্রাস বাহিনী দক্ষিণবঙ্গ সাংবাদিক ইউনিট ফেসবুক গ্রুপের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয়
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদ এবং দোষীদের শাস্তির দাবিতে নড়াইলে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মনিববন্ধন।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদ এবং দোষীদের শাস্তির দাবিতে নড়াইলে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মনিববন্ধন।

মির্জা মাহামুদ হোসেন রন্টু, নড়াইল:

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নড়াইলে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১০ডিসেম্বর) বেলা ১১টায় নড়াই-যশোর সড়কে নড়াইল প্রেসক্লাবের সামনে নড়াইলের বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন এবং মুক্তিযোদ্ধা সংসদ এ মানববন্ধনে অংশগ্রহন করে।

এ সময় নড়াইল সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডুর সভাপতিত্বে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু,গনশিল্পি সংস্থার আহবায়ক মলয় কান্তি নন্দি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি আসলাম খান লুলু, মাহবুব-ই রসুল অরুণ, সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, শামীমূল ইসলাম টুলু,পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা মৎস্যজীবি লীগের সভাপতি বার বার নির্বাচিত পৌরসভার কাউন্সেলর নড়াইল পৌরসভার মেয়র পদপ্রার্থী মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য ভেঙ্গেছে তারা একাত্তরের পরাজিত শক্তির দোসর। এরাই বায়ান্নর ভাষা আন্দোলন এবং একাত্তরের মহান মুক্তিযুদ্ধে ধর্মের কথা বলে বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ করেছিল এবং লাখ লাখ মানুষকে হত্যা, জ্বালাও পোড়াও, লটতরাজ এবং মা-বোনদের সম্ভমহানী করেছিল। আজ এরা বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাংচুর করে বাংলাদেশের শেকড়ে আঘাত করেছে,বাংলাদেশের বুকে হাতুড়িপেটা করেছে, রাষ্ট্রদ্রোহী কাজ করেছে।

বক্তারা এই ধর্ম ব্যবসায়ী ফতোয়াবাজ এবং ইন্দোনদাতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এছাড়া মুক্তিযুদ্ধের পক্ষের সকল দল, দেশের সকল প্রগতিশীল মানুষ, সাংস্কৃতিক সংগঠন এবং আপামর জনগনকে সাথে নিয়ে ধর্ম ব্যবসায়ীদের প্রতিহত করা হবে বলে জানান। মানববন্ধনে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, নড়াইলের মূর্ছনা সংগীত নিকেতন, চিত্রা থিয়েটার, যুগান্তর সাংস্কৃতিক সংসদ, সরগম সংগীত বিদ্যালয়, গ্রেভ শিল্পী গোষ্ঠী, ছায়ানট, প্রতিধ্বনি নাট্য গোষ্ঠী, লাল বাউল সম্প্রদায়, ছন্দয়ন, মানিক-চয়ন স্মৃতি সংসদ, উদীচী, বেনুকা, সুরধাম, বাপ্পি স্মৃতি সংসদ, এস.এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন, মনিকা একাডেমী, স্বরলিপি, কামব্যাক সোসাইটি, চলো পল্টাই, ফটোগ্রাফি সোসাইটিসহ ২৫টি সংগঠন অংশগ্রহন করে।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost