বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১১:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
লালমনিরহাটের মিজানুর রহমানের মেডিকেলে পড়ার দায়িত্ব আতাউর রহমান প্রধান নড়াইলে ব্যবসায়ীকে গুলি অস্ত্রসহ যুবক গ্রেফতার আগৈলঝাড়ায় সর্বাত্মক কঠোর লকডাউন পালিত- ভ্রাম্যমাণ আদালতের জরিমানা। মানবিক বাংলাদেশ সাপাহার উপজেলা শাখার মাস্ক বিতরন। টাংগাইলের সফল নারী উদ্যোক্তা “পল্লবী পাল” তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের অভিষেক সম্পন্ন আগৈলঝাড়ায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত। নড়াইলে ব্যবসায়ীকে গুলির ঘটনায় জড়িত আরো এক আসামী গ্রেফতার বাংলাদেশ ও বিশ্বপরিচয় (পঞ্চম শ্রেণি) লালমনিরহাটে অন লাইনে সাংবাদিক দের প্রশিক্ষণ কার্যক্রমের পরিচিতি সভা সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের উদ্বোধন টুঙ্গিপাড়ায় বাবুল শেখের মাস্ক বিতরণ। দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে মাঠে আছেন- টিপু কলোড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সম্পাদকক কে অবাঞ্ছিত ঘোষণা যৌতুকের দাবিতে মাগুরায় গৃহবধূকে পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়ে হাসপাতালে ফেলে গেল স্বামী সাপাহারে আম গবেষণাগার ও সংরক্ষণাগার স্থাপনের দাবী আমচাষীদের শাহজাদপুরে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ মাহে রমজান উপলক্ষে জমিয়ত নেতা মাওলানা আফেন্দীর খাদ্য সামগ্রী বিতরণ আগৈলঝাড়ায় সাবেক শিক্ষক ও কবি অবিচল মিয়া মান্নান সরদারের কুলখানি অনুষ্ঠিত। আগৈলঝাড়ায় দীর্ঘ নয় মাস পরও উদ্ধার হয়নি নিখোঁজ ফিলিপ।
ডি‌জিটাল বাংলা‌দেশ পুর‌স্কা‌র পেলেন ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান

ডি‌জিটাল বাংলা‌দেশ পুর‌স্কা‌র পেলেন ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান

আরিফ রববানী,(ময়মনসিংহ)

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনন্য অবদান রাখায় ময়মনসিংহ জেলা প্রশাসনকে ডি‌জিটাল বাংলা‌দেশ পুর‌স্কা‌রে পুরস্কিত করা হ‌য়ে‌ছে । সরকারি পর্যায়ে কারিগরি খাতে প্রতিষ্ঠান শ্রেণীতে ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০ উপলক্ষে ডিজিটাল বাংলাদেশ পুরস্কারের জন্য ময়মনসিংহ জেলা প্রশাসনকে মনোনীত করা হয় ।

ঢাকার আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে আজ শনিবার

১২ ডিসেম্বর শনিবার ঢাকার আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে অনুষ্ঠিত ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০ উপলক্ষে অনুষ্ঠিত সভা থেকে ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান উক্ত পুরস্কার গ্রহণ করেন।

যদিও মানছি দুরত্ব, তবুও আছি সংযুক্ত এই প্রতিপাদ্যকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগীতা ১২ ডিসেম্বর ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০ উদযাপন হয়।রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ প্রধান অতিথি হিসাবে ডিভিও বার্তার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

গ্রাম এবং শহর এলাকায় পিছিয়ে পড়া, অনগ্রসর অংশ, বেকার, ভূমিহীন, অনাথ, দুস্থ, ভবঘুরে, নিরাশ্রয়, সামাজিক, বুদ্ধি এবং শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি, দরিদ্র, অসহায় রোগী, ঝুঁকিতে থাকা শিশুদের কল্যাণ ও উন্নয়নে বহুমাত্রিক সামাজিক নিরাপত্তা সেবা প্রদানে ময়মনসিংহ জেলা প্রশাসন দায়িত্বশীল ভুমিকা পালন করছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের ডিজিটাল নৌকার সঙ্গে পাল তুলে জনগণকে ডিজিটাল সেবা প্রদানে জেলা প্রশাসক দিবারাত্রি পরিশ্রম করে চলেছে।
দ্রুততম সময়ে কাঙ্খিত মানের সেবা প্রদান ও পেপারলেস অফিস গড়ার প্রত্যয়ে ই-ফাইল (নথি) সিস্টেম, ই-নামজারী, ই-পর্চা প্রদানে জেলা প্রশাসনের কার্যালয় লাইভ কাজ করছে। প্রতি মাসেই এ কার্যালয়ে ই-ফাইল ব্যবহারে মাসে চাহিদা মোতাবেক পত্র জারি ও নথি ই-ফাইলে নিষ্পন্ন হয়ে থাকে।
মুজিববর্ষকে সামনে রেখে মাঠপর্যায়ে জনগণকে সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুততম সময়ে সমস্যা সমাধানে উদ্ভাবনী কার্যক্রমের মাধ্যমে নাগরিক সেবা সহজীকরণে কার্যক্রম চলমান রয়েছে। দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনলাইন আবেদন, শিশু নির্যাতন ও শিশু অধিকার সুরা হেল্প লাইন, প্রতিষ্ঠান ব্যবস্থাপনা সিস্টেম ইত্যাদি ডিজিটাল কার্যক্রম বাস্তবায়ন করছে ময়মনসিংহ জেলা প্রশাসন। এ সব কর্মকান্ডের স্বীকৃতি সরূপ ১২ই ডিসেম্বর শনিবার এই পুরস্কার গ্রহণ করেন।
এদিকে সারা বাংলাদেশের মাঝে ময়মনসিংহের পক্ষ থেকে শ্রেষ্ঠ এই পুরস্কার অর্জন করে জেলাবাসীকে সারা দেশের মাঝে গৌরবান্বিত করায় ময়মনসিংহ জেলার বিভিন্ন পেশাশ্রেণীর মানুষের মাঝে আনন্দ ঘন পরিবেশ সৃষ্টি হয়েছে। অনেকেই জেলাবাসীর পক্ষ থেকে জেলা প্রশাসক মিজানুর রহমান কে অভিনন্দন জ্ঞাপন করছেন।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost