বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১২:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
লালমনিরহাটের মিজানুর রহমানের মেডিকেলে পড়ার দায়িত্ব আতাউর রহমান প্রধান নড়াইলে ব্যবসায়ীকে গুলি অস্ত্রসহ যুবক গ্রেফতার আগৈলঝাড়ায় সর্বাত্মক কঠোর লকডাউন পালিত- ভ্রাম্যমাণ আদালতের জরিমানা। মানবিক বাংলাদেশ সাপাহার উপজেলা শাখার মাস্ক বিতরন। টাংগাইলের সফল নারী উদ্যোক্তা “পল্লবী পাল” তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের অভিষেক সম্পন্ন আগৈলঝাড়ায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত। নড়াইলে ব্যবসায়ীকে গুলির ঘটনায় জড়িত আরো এক আসামী গ্রেফতার বাংলাদেশ ও বিশ্বপরিচয় (পঞ্চম শ্রেণি) লালমনিরহাটে অন লাইনে সাংবাদিক দের প্রশিক্ষণ কার্যক্রমের পরিচিতি সভা সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের উদ্বোধন টুঙ্গিপাড়ায় বাবুল শেখের মাস্ক বিতরণ। দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে মাঠে আছেন- টিপু কলোড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সম্পাদকক কে অবাঞ্ছিত ঘোষণা যৌতুকের দাবিতে মাগুরায় গৃহবধূকে পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়ে হাসপাতালে ফেলে গেল স্বামী সাপাহারে আম গবেষণাগার ও সংরক্ষণাগার স্থাপনের দাবী আমচাষীদের শাহজাদপুরে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ মাহে রমজান উপলক্ষে জমিয়ত নেতা মাওলানা আফেন্দীর খাদ্য সামগ্রী বিতরণ আগৈলঝাড়ায় সাবেক শিক্ষক ও কবি অবিচল মিয়া মান্নান সরদারের কুলখানি অনুষ্ঠিত। আগৈলঝাড়ায় দীর্ঘ নয় মাস পরও উদ্ধার হয়নি নিখোঁজ ফিলিপ।
সিলেটে কাল থেকে সব পরিবহন বন্ধ,চলছে অটোরিকশা ধর্মঘট,

সিলেটে কাল থেকে সব পরিবহন বন্ধ,চলছে অটোরিকশা ধর্মঘট,

স্টাফ রিপোর্টারঃ
এইচ.এম.কাওছার আহমেদ

সিএনজি অটোরিকশায় গ্রিল সংযোজনের নির্দেশনা প্রত্যাহারসহ ৬ দফা দাবিতে সিলেটে ধর্মঘট পালন করছে অটোরিকশা শ্রমিকরা। ধর্মঘটের কারণে আজ সোমবার সিলেটে বন্ধ রয়েছে অটোরিকশা চলাচল। এই ধর্মঘট চলবে মঙ্গলবার পর্যন্ত।

এদিকে, মঙ্গলবার থেকে টানা ৩ দিনের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ। সিলেটের কোয়ারিগুলো থেকে পাথর উত্তোলন শুরুর দাবিতে ২২, ২৩ ও ২৪ ডিসেম্বর এ ধর্মঘট ডেকেছেন তারা। ধর্মঘটে ট্রাক ছাড়াও সব ধরণের যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সংগঠনটির নেতারা।

এদিকে, টানা ধর্মঘটের কারণে দূর্ভোগে পড়তে হচ্ছে মানুষকে। সোমবার অটোরিকশা ধর্মঘটের কারণে নগরের ভেতরে ও নগরের আশপাশের এলাকায় চলাচলকারী যাত্রীদের সবচেয়ে বেশি দূর্ভোগে পড়তে হয়।

৬ দফা দাবিতে সোমবার সকাল ৪৮ ঘন্টার ধর্মঘট শুরু করে সিএনজি অটোরিকশা মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। সকাল থেকে সমিতির নেতৃবৃন্দ বিভিন্ন সড়কে অবস্থান করেন।

অপরদিকে পাথর উত্তোলন শুরুর দাবিতে পরিবহন ধর্মঘট সফল করতে সোমবার নগরীতে মাইকিং করা হয়। মাইকিং করে ৯৬ ঘন্টা সব ধরণের পরিবহন বন্ধ থাকার আহ্বান জানানো হয়।

ধর্মঘট প্রসঙ্গে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল বলেন, পাথর উত্তোলন বন্ধ থাকায় সিলেটের ট্রাক মালিকরা গভীর সঙ্কটে পড়েছেন। এছাড়া জাফলং ও গোয়ানঘাট সড়কে বাস-অটোরিকশার যাত্রীও অনেক কমে গেছেন। ফলে সকলেই বিক্ষোব্দ। তাই পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে আন্দোলনে সকল পরিবহনের শ্রমিক-মালিকরা সম্পৃক্ত হয়েছেন। মঙ্গলবার থেকে ৩ দিন সিলেটে সব ধরণের পরিবহন বন্ধ থাকবে।

সিলেট বিভাগজুড়ে এ ধর্মঘট পালিত হবে বলে তিনি জানালেও সুনামগঞ্জের পরিবহন নেতারা ইতোমধ্যে এই ধর্মঘটের সাথে তাদের সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন।

এদিকে, অটোরিকশা ধর্মগট চলাকালে সোমবার বেলা ১১টায় সিলেট-ঢাকা মহাসড়কের তেলীবাজারে মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ প্রতিবাদ কর্মসূচী পালন করেন।

সিলেট জেলা সিএনজি অটোরিকশা, অটো টেম্পু, টেক্সি, টেক্সিকার মালিক সমিতি’র সভাপতি শাহ মোঃ দিলওয়ার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন এর পরিচালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ জাকারিয়া আহমদ।

এসময় তিনি বলেন, সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন সংগঠনটিতে প্রায় ৫০ হাজার শ্রমিক রয়েছেন। মেট্রোসিটির আওতাধীন মহাসড়কগুলোতে গাড়ি চালানোর অনুমতি চায় সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন। ৬দফা দাবী আদায় না হলে আগামী ২৩ ডিসেম্বর শেষে সিলেট মহাসড়কে অবস্থান কর্মসূচি পালন করবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন।

সিলেট জেলা সিএনজি অটোরিকশা, অটো টেম্পু, টেক্সি, টেক্সিকার মালিক সমিতি’র সভাপতি শাহ মোঃ দিলওয়ার বলেন, সরকারের টেক্স, ভ্যাট দেয়া সত্বেও সিএনজি মালিকরা তাদের কাঙ্খিত সেবা গ্রহণ থেকে বিরত রয়েছেন। সিএনজি মালিক শ্রমিক ঐক্য পরিষদের ধর্মঘটে সর্বস্তরের মানুষের সর্মথন রয়েছে। আগামী ২৩ তারিখের ভিতরে আমাদের দাবী বাস্তবায়ন না হলে আরো কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবেন বলে তিনি জানান।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost