বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১২:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মানবিক বাংলাদেশ সাপাহার উপজেলা শাখার মাস্ক বিতরন। টাংগাইলের সফল নারী উদ্যোক্তা “পল্লবী পাল” তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের অভিষেক সম্পন্ন আগৈলঝাড়ায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত। নড়াইলে ব্যবসায়ীকে গুলির ঘটনায় জড়িত আরো এক আসামী গ্রেফতার বাংলাদেশ ও বিশ্বপরিচয় (পঞ্চম শ্রেণি) লালমনিরহাটে অন লাইনে সাংবাদিক দের প্রশিক্ষণ কার্যক্রমের পরিচিতি সভা সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের উদ্বোধন টুঙ্গিপাড়ায় বাবুল শেখের মাস্ক বিতরণ। দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে মাঠে আছেন- টিপু কলোড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সম্পাদকক কে অবাঞ্ছিত ঘোষণা যৌতুকের দাবিতে মাগুরায় গৃহবধূকে পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়ে হাসপাতালে ফেলে গেল স্বামী সাপাহারে আম গবেষণাগার ও সংরক্ষণাগার স্থাপনের দাবী আমচাষীদের শাহজাদপুরে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ মাহে রমজান উপলক্ষে জমিয়ত নেতা মাওলানা আফেন্দীর খাদ্য সামগ্রী বিতরণ আগৈলঝাড়ায় সাবেক শিক্ষক ও কবি অবিচল মিয়া মান্নান সরদারের কুলখানি অনুষ্ঠিত। আগৈলঝাড়ায় দীর্ঘ নয় মাস পরও উদ্ধার হয়নি নিখোঁজ ফিলিপ। লালমনিরহাটে নাভিলা পরিবহন সরকারি আদেশ অমান্য করায় ২ টি বাস আটক করেছে ট্র্যাফিক পুলিশ সিনিয়র সাংবাদিক জামাল হোসেনের রোগ মুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত ডামুড্যাতে বিশেষ আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত
সিলেটে ৪৮ ঘণ্টা ধর্মঘটের পর অবশেষে কাল থেকে অটোরিকশা চলার সিদ্ধান্ত

সিলেটে ৪৮ ঘণ্টা ধর্মঘটের পর অবশেষে কাল থেকে অটোরিকশা চলার সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টারঃ
এইচ.এম.কাওছার আহমেদ
দীর্ঘ ৪৮ ঘন্টা ধর্মঘটের পর অবশেষে আগামীকাল থেকে স্বাভাবিকভাবে সিএনজিচালিত অটোরিকশা চালনার সিদ্ধান্ত নিয়েছে সিলেট জেলা সিএনজি মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

বুধবার রাতে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের সাথে বৈঠকে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে সংগঠনের নেতৃবৃন্দ এ সিদ্ধান্ত নেয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাকারিয়া আহমদ। তিনি জানান- ট্রাফিক বিভাগ সিএনজি মালিক শ্রমিক ঐক্য পরিষদের যৌক্তিক দাবিগুলো মেনে নেয়ার আশ্বাস দিলে তারা চলমান ধর্মঘট থেকে সরে এসেছেন।

যার ফলে গত ৩ দিন থেকে চলমান পরিবহণ ধর্মঘটের কবল থেকে কিছুটা মুক্ত হয়েছেন সিলেটবাসী। আর অটোরিকশা মালিক শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দ তাদের ধর্মঘট থেকে সরে আসায় কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সিলেটের মানুষ।

তবে এখনও চলমান রয়েছে ৭২ ঘন্টার বাস-ট্রাকসহ অন্যান্য পরিবহণ ধর্মঘট।

এর আগে সিএনজি অটোরিকশায় গ্রিল সংযোজনের সিদ্ধান্ত বাতিলসহ ৬ দফা বাস্তবায়নের দাবিতে সিলেট জেলা সিএনজি মালিক শ্রমিক ঐক্য পরিষদ গত ২১ডিসেম্বর সোমবার থেকে সিলেটে ৪৮ ঘন্টার ধর্মঘট শুরু করে। পরবর্তীতে তাদের দাবি-দাওয়া না মানায় আরও ২৪ ঘন্টা বাড়ানো হয় অটোরিকশার ধর্মঘট। সব মিলিয়ে তাদের ৭২ ঘণ্টার ধর্মঘট শেষ হয় আজ। তবে দাবি-দাওয়া না মানা হলে ধর্মঘট আরও বাড়ানোর কথা থাকলেও রাতে পুলিশ প্রশাসনের সাথে বৈঠক ফলপ্রসূ হওয়ায় অটোরিকশা মালিক শ্রমিক ঐক্য পরিষদ ধর্মঘট থেকে সরে আসে।

এদিকে ২১ডিসেম্বর সোমবার ২১ডিসেম্বর সোমবার সিএনজিচালিত অটোরিকশার ধর্মঘট শুরু হলেও পরদিন ২২ ডিসেম্বর থেকে সিলেটের পাথর কোয়ারিগুলো খুলে দেয়ার দাবিতে ৭২ ঘন্টার পরিবহণ ধর্মঘটের ডাক দেয় সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এরপর তাদের সাথে একাত্মতা পোষণ করে ধর্মঘটে শামিল হয় বাস, মিনিবাসসহ অন্যান্য গণপরিবহণ। এমন বাস্তবতায় গত তিনদিন থেকে স্তবির হয়ে আছে সিলেটের জনজীবন।

আগামীকাল বৃহস্পতিবার তৃতীয় দিনের মত ধর্মঘট পালন করবে অটোরিকশা ছাড়া সব ধরণের পণ্যবাহী ও গণপরিবহন। এরপর আপাতত স্বস্তির নিঃশ্বাস ফেলবে সিলেটের মানুষ।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost