মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজদিখানে যুবলীগ নেতার ছত্র ছায়ায় তৈরী হচ্ছে সন্ত্রাস বাহিনী দক্ষিণবঙ্গ সাংবাদিক ইউনিট ফেসবুক গ্রুপের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয়
ডাক টিকেটে ছাত্রলীগের নাম পরিবর্তন করায় মুক্তিযুদ্ধ মঞ্চের প্রতিবাদ।

ডাক টিকেটে ছাত্রলীগের নাম পরিবর্তন করায় মুক্তিযুদ্ধ মঞ্চের প্রতিবাদ।

দৈনিক সময়ের বার্তা/ঢাকা:

৪ঠা জানুয়ারী বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডাক বিভাগ কর্তৃক ডাকটিকেটে বাংলাদেশ ছাত্রলীগের এর নাম পরিবর্তন করে পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ লেখায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। আজ বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ মো: আল মামুন স্বাক্ষরিত এক লিখিত প্রেস বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়েছে।

লিখিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, “বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি স্মারক ডাক টিকিট প্রকাশ করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, যেখানে লেখা হয়েছে ‘পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী’। এহেন উদ্দেশ্যেপ্রণোদিত ও ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। পাকিস্তান আমলে ছাত্রলীগ প্রতিষ্ঠা পেলেও বর্তমান সময়ে এসে ‘পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ’-এর প্রতিষ্ঠাবার্ষিকী উল্লেখ না করে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর বিষয়টিই উল্লেখ করা উচিত ছিল। এটা কোনোভাবেই ভুল না। যে ডিজাইন করেছে, যে অনুমোদন দিয়েছে, সবাই জেনে বুঝে ক্ষমার অযোগ্য অপরাধ করেছে।”

“সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ডাক বিভাগের এধরনের ঘটনা কখনোই কাম্য নয়। অত্যন্ত সুকৌশলে বাংলাদেশ ছাত্রলীগকে হেয় প্রতিপন্ন করাই ছিল অপরাধীদের মূল উদ্দেশ্য। এখনোও পর্যন্ত দায়ীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। কোন তদন্ত কমিটি গঠন না করাই প্রমাণ করে যে, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দায়িত্বশীল ব্যক্তিদের নির্দেশেই এধরনের ঘটনা সংঘটিত হয়েছে বলে আমরা মনে করি।”

“এই চক্র একাত্তরের পরাজিত অপশক্তি পাকিস্তানী ভাবধারায় বিশ্বাসী। এরা এখনোও পর্যন্ত বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে মেনে নিতে পারেনি। প্রশাসনের বিভিন্ন স্তরে ঘাপটি মেরে এখনো বসে আছে একাত্তরের পরাজিত অপশক্তি স্বাধীনতা বিরোধীদের দোসররা। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় কখনোই এই অপকর্মের দায়ভার এড়াতে পারেন না। তাদের নীরবতাই প্রমাণ করে অপরাধীদের সাথে তাদের যোগসাজশ রয়েছে। দ্রুত তদন্ত কমিটি গঠন করে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান না করলে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ কঠোর কর্মসূচী ঘোষণা করবে।”

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost