বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৫:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আখালিয়া’র রায়হানের পরিবারের পাশে আবারও রামাদানের উপহার সামগ্রী নিয়ে সিলেট মহানগর পুলিশ কমিশনার বড়লেখায় সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুল বাছিতের পরিবারের পাশে নিসচা লালমনিরহাটের মিজানুর রহমানের মেডিকেলে পড়ার দায়িত্ব আতাউর রহমান প্রধান নড়াইলে ব্যবসায়ীকে গুলি অস্ত্রসহ যুবক গ্রেফতার আগৈলঝাড়ায় সর্বাত্মক কঠোর লকডাউন পালিত- ভ্রাম্যমাণ আদালতের জরিমানা। মানবিক বাংলাদেশ সাপাহার উপজেলা শাখার মাস্ক বিতরন। টাংগাইলের সফল নারী উদ্যোক্তা “পল্লবী পাল” তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের অভিষেক সম্পন্ন আগৈলঝাড়ায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত। নড়াইলে ব্যবসায়ীকে গুলির ঘটনায় জড়িত আরো এক আসামী গ্রেফতার বাংলাদেশ ও বিশ্বপরিচয় (পঞ্চম শ্রেণি) লালমনিরহাটে অন লাইনে সাংবাদিক দের প্রশিক্ষণ কার্যক্রমের পরিচিতি সভা সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের উদ্বোধন টুঙ্গিপাড়ায় বাবুল শেখের মাস্ক বিতরণ। দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে মাঠে আছেন- টিপু কলোড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সম্পাদকক কে অবাঞ্ছিত ঘোষণা যৌতুকের দাবিতে মাগুরায় গৃহবধূকে পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়ে হাসপাতালে ফেলে গেল স্বামী সাপাহারে আম গবেষণাগার ও সংরক্ষণাগার স্থাপনের দাবী আমচাষীদের শাহজাদপুরে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ মাহে রমজান উপলক্ষে জমিয়ত নেতা মাওলানা আফেন্দীর খাদ্য সামগ্রী বিতরণ
বিট পুলিশিং সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

বিট পুলিশিং সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

এইচ.এম. কাওছার আহমদ/নিজস্ব প্রতিনিধি:

বিট পুলিশিং সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব নিশারুল আরিফ। আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ শফিকুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জানাব মোঃ সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) জনাব মোঃ আজবাহার আলী শেখ পিপিএম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া/ডিবি) জনাব বি.এম. আশরাফ উল্লাহ তাহের, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রেনিং এন্ড স্পোর্টস) জনাব মোঃ সাইফুল ইসলাম সহ এসএমপি’র সকল থানার বিট অফিসারগন।

অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) জনাব মোঃ শফিকুল ইসলাম বলেন, পুলিশের সেবাকে জনগণের নিকট পৌঁছে দেয়া, পুলিশের সেবাকে অধিকতর গতিশীল ও কার্যকর এবং পুলিশের কার্যক্রমের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশের থানা এলাকায় কমিউনিটি পুলিশিং ব্যবস্থার পাশাপাশি বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে। এসএমপি’র ০৬(ছয়) টি থানা এলাকায় মোট ৬৮ টি বিট কার্যকরী আছে। বিট পুলিশিং কার্যক্রমের ফলে প্রতিটি এলাকা, এলাকার অপরাধ প্রকৃতি এবং অপরাধী সম্পর্কে ধারণা লাভ করা যায়। এলাকার গুরুত্বপূর্ণ স্থাপনা, বসবাসকারীদের কৌশলগত অবস্থান, সন্দেহজনক লোকদের গতিবিধি, বিভিন্ন অপরাধের সংশ্লিষ্টদের সম্পর্কে দ্রুততম সময়ে সংবাদ প্রাপ্তি, মানবিক পুলিশিং সেবা, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত, দ্রুততম সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ এবং জনবান্ধব পুলিশিং গতিশীল করণে এলাকাবাসী সম্পর্কে তথ্যভান্ডার সমৃদ্ধ হবে। এতে করে কোন অপরাধ সংঘটিত হলে সংশ্লিষ্ট অপরাধী সনাক্ত করা সহজতর হবে এবং অপরাধ দমনে এবং উদঘাটনে পুলিশের রেস্পন্স টাইম কমে আসবে।

বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশিং কার্যক্রম বেগবান হবে, জনগণের সাথে পুলিশের সম্পৃক্ততা বৃদ্ধি পাবে এবং অপরাধ প্রতিরোধে জনগণের সহায়তার সুযোগ সৃষ্টি হবে। এছাড়াও গণসচেতনতা বৃদ্ধি ও সামাজিক অপরাধ সমূহ হ্রাস পাবে। এজন্য সবাই মিলে বিট পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করতে হবে।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost