মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজদিখানে যুবলীগ নেতার ছত্র ছায়ায় তৈরী হচ্ছে সন্ত্রাস বাহিনী দক্ষিণবঙ্গ সাংবাদিক ইউনিট ফেসবুক গ্রুপের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয়
শীতার্তদের মাঝে কম্বল ও কৃষকদের মাঝে এমপি নাঈমুর রহমান (দুর্জয়) এর কৃষি উপকরণ বিতরণ।

শীতার্তদের মাঝে কম্বল ও কৃষকদের মাঝে এমপি নাঈমুর রহমান (দুর্জয়) এর কৃষি উপকরণ বিতরণ।

মাহমুদ পলাশ/মানিকগঞ্জ:

৬ ই জানুয়ারি (বুধবার) ২০২১ ইং তারিখে মানিকগঞ্জের শিবালয় এবং ঘিওর উপজেলার শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন মানকিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান (দুর্জয়)।

মহাদেবপুর ইউনিয়ন পরিষদ থেকে কম্বল বিতরণ শেষে নাঈমুর রহমান দূর্জয় এমপি শিমুলিয়া ইউনিয়ন পরিষদ মাঠে হতদরিদ্র শীতার্তদের মাঝে ২৫০টি কম্বল বিতরণ করেন।এরপর ঘিওর উপজেলার তেরশ্রী মাঠে, পয়লা ইউনিয়নের কৃষকদের মাঝে র্কৃষি উপকরণ বিতরণ কর।

কৃষি উপকরণের মধ্যে পাওয়ার টিলার ১১ টি, পরিবহন ভ্যান ৬টি, ভুট্টা মাড়াই যন্ত্র ৪টি, সরিষা মাড়াই যন্ত্র ১টি, এল এল পি ১২ হর্স ৩টি, এলএলপি ৪ হর্স ৯টি, পাওয়ার স্পেয়ার ৭৫টি, ড্রাম ৫৮টি, পাওয়ার থ্রেসার ১টি, ফুট পাম্প ৩টি সহ পয়লা ইউনিয়নে কম্বল বিতরণ করেন।

তেরশ্রী বিতরণ অনুষ্ঠান শেষ করে মাননীয় সংসদ ঘিওর উপজেলার মাইলাগী আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন।

এসময় তিনি বলেন, আমার নির্বাচনী আসন ঘিওর দৌলতপুর শিবালয়ে রাস্তা-ঘাট, স্কুল-কলেজ-মাদ্রাসা সহ সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এছাড়া ও ইতিমধ্যে ঘিওর এবং শিবালয় বড় বড় প্রকল্পের কাজ দৃশ্যমান হচ্ছে। মহাদেবপুর ইউনিয়ন পরিষদে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে হত দরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হচ্ছে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আইরিন আক্তার এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ দুর্জয় আরও বলেন , কৃষি এ দেশের অর্থনীতির এক অতি গুরুত্বপূর্ণ খাত । বর্তমানে দেশে জিডিপির প্রায় এক-পঞ্চমাংশ অর্জিত হয় কৃষি খাত থেকে। তার চেয়েও বড় কথা কৃষি এ দেশের জনমানুষের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা প্রদানের প্রধানতম এবং অন্যতম উৎস। এখনও এ দেশের বিপুল জনসংখ্যার কর্মসংস্থানও হয়ে থাকে কৃষিকে অবলম্বন করেই। ফলে ক্রমবর্ধমান জনসংখ্যার জন্য খাদ্য সরবরাহ নিশ্চিতকরণ, জীবনযাত্রায় মানোন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টি করতে সরকার একযোগে কাজ করে যাচ্ছে।

কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, ঢাকা, খামারবাড়ি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম-ফেজ। প্রজেক্ট (এনএটিপি-২) পরিচালক আজহারুল ইসলাম সিদ্দিকী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু মোঃ তায়েবুর রহমান টিপু, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল আলীম মিন্টু,উপজেলা কৃষি অফিসার শেখ বিপুল হোসেন, ভাইস চেয়ারম্যান কাজী মাহেলা,জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মনিরুল ইসলাম খান মনি, ঘিওর উপজেলা যুবলীগের সভাপতি মোঃ বাবুল বেপারী, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, তথ্য ও গবেষণা সম্পাদক শরিফুল ইসলাম প্রমূখ।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost