মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজদিখানে যুবলীগ নেতার ছত্র ছায়ায় তৈরী হচ্ছে সন্ত্রাস বাহিনী দক্ষিণবঙ্গ সাংবাদিক ইউনিট ফেসবুক গ্রুপের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয়
মুন্সীগঞ্জে ৫শ” পরিবার পাচ্ছে মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার সেমি পাকা বাড়ি।

মুন্সীগঞ্জে ৫শ” পরিবার পাচ্ছে মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার সেমি পাকা বাড়ি।

মোঃ আহসানুল ইসলাম আমিন, মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি : 

মুন্সীগঞ্জের ছয় উপজেলার ৫ শত ৮ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার সেমি পাকা বাড়ি।  

মুজিব বর্ষে দেশের কোন মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশে সারা দেশের মতো মুন্সীগঞ্জের ছয় উপজেলায় ৫০৮ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে সেমি পাকা বাড়ি। এসব সেমি পাকা বাড়ির নির্মাণ ব্যায় ধরা হয়েছে ৮ কোটি ৫৮ লাখ ৬৮ হাজার টাকা। এখানে প্রতি দুই শতক জায়গার ওপর ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত প্রতিটি বাড়িতে দুটি শয়ন কক্ষ, একটি মালামাল সংরক্ষণের ছোট কক্ষ, একটি বারান্দা, একটি রান্নাঘর ও একটি টয়লেট থাকবে। 

মুন্সীগঞ্জের ছয়টি উপজেলার মধ্যে মোট ৫০৮টি বাড়ির মধ্যে সদর উপজেলায় ১০০টি গজারিয়া উপজেলায় ১৫০টি, লৌহজং উপজেলায় ১৪৩টি, সিরাজদিখান উপজেলায় ২৫টি, টঙ্গীবাড়ি উপজেলায় ২০টি, শ্রীনগর উপজেলায় ৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার এই সেমি পাকা বাড়ি পাবে।  

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায় জানান, মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে মুন্সীগঞ্জের ৬টি উপজেলার ৫০৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবার এই সেমি পাকা বাড়ি পাবে।  

সবকিছু স্বাভাবিক থাকলে চলতি বছরের জানুয়ারির মধ্যেই অসহায় গৃহীহীন উপকার ভোগীদের মধ্যে এই সেমি পাকা বাড়ি হস্তান্তর করা হবে বলে তিনি জানান। আগামী ২৩ জানুয়ারী সারাদেশে মাননীয় প্রধানমন্ত্রী একযোগে এই গৃহ প্রদান কাজের শুভ উদ্বোধন করবেন। 

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost