শুক্রবার, ১৪ মে ২০২১, ১২:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয় ঈদ উপলক্ষে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ এইচ.এস.সি- ২০২১ ব্যাচ শিক্ষার্থীদের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ। লালমনিরহাটে আদিতমারীতে অভ্যন্তরিন বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন
পদ্মা সেতু এলাকায় পরিদর্শনে ‘পদ্মা ক্রুজ’ নামের ভ্রমণ তরী উদ্বোধন।

পদ্মা সেতু এলাকায় পরিদর্শনে ‘পদ্মা ক্রুজ’ নামের ভ্রমণ তরী উদ্বোধন।

মুন্সিগঞ্জ প্রতিনিধি :

পদ্মা সেতুর পূর্ণাঙ্গ কাঠামো ও এর আশপাশ পরিদর্শনে পর্যটকদের জন্য ‘পদ্মা ক্রুজ’ নামের ভ্রমণ তরী উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার ২১ জানুয়ারি দুপুরে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটের মাঝপদ্মায় বেলুন উড়িয়ে এই তরির উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী। ঢাকা ক্রুজ অ্যান্ড লজিস্টিকস নামের একটি প্রতিষ্ঠানের উদ্যোগে এই ভ্রমণতরি চালু করা হলো।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, পদ্মা সেতুর দুইপাড়ে পর্যটন এলাকা হিসাবে গড়ে তোলা হবে। এব্যাপারে অবশ্যই প্রকল্প নেওয়া হবে। প্রাইভেট প্রতিষ্ঠান গুলো এখাতে বিনোয়গ করবে। বিনোয়গের রিটার্ন আসলে তারা অগ্রসর হবে । ইতিমধ্যেই সে কাজ শুরু হয়েছে। সামগ্রিক ভাবে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে পর্যটন খাত এগিয়ে যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা ক্রুজ অ্যান্ড লজিস্টিকসের চেয়ারম্যান মহিউদ্দিন হেলাল। তিনি বলেন, ঢাকা ক্রুজ অ্যান্ড লজিস্টিকস ‘ঢাকা ডিনার ক্রুজ’ সফলতার সঙ্গে পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় তিন তলাবিশিষ্ট পদ্মা ক্রুজের এই উদ্যোগ। নদী পর্যটন উন্নয়নে পদ্মা ক্রুজকে একটি মডেল হিসেবে গড়ে তুলতে সরকারের সহায়তা প্রত্যাশা করেন তিনি।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ টুরিজম বোর্ডের উপ-পরিচালক হাজেরা খাতুন, লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হুমায়ন কবির, পদ্মা ক্রুজ ব্যবস্থাপনা পরিচালক বোরহানউদ্দিন। পদ্মা ক্রুজ ব্যবস্থাপনা পরিচালক বোরহান আহমেদ জানান, প্রতিদিন পদ্মায় দুবার নৌ ভ্রমণ আয়োজন করা হবে। প্রথম পর্বে শিমুলিয়া ঘাট থেকে পদ্মা ক্রুজ ছেড়ে যাবে প্রতিদিন সকাল ১০টায়। ভ্রমণ শেষ হবে বেলা ১টায়। দ্বিতীয় পর্বে বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নৌ ভ্রমণ চলবে। প্রথম পর্বের খাবার হিসেবে থাকবে মর্নিং স্ন্যাকস ও লাঞ্চ। দ্বিতীয় পর্বে থাকবে লাঞ্চ ও ইভনিং স্ন্যাকস।

তিনি আরও জানান, ‘পদ্মা ক্রুজে’ একবার এই নৌ ভ্রমণের জন্য জনপ্রতি খরচ হবে ১ হাজার ৮০০ টাকা। শিক্ষার্থীদের জন্য ১০০০ টাকা ভাড়া ধার্য করা হয়েছে। উদ্বোধনের প্রথম দুই মাস এই ভাড়া চলবে। তরীতে একসঙ্গে ৮০ জন ভ্রমণ করতে পারবেন। তাঁদের ব্যবহারের জন্য রয়েছে ৪০টি কেবিন।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost