মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজদিখানে যুবলীগ নেতার ছত্র ছায়ায় তৈরী হচ্ছে সন্ত্রাস বাহিনী দক্ষিণবঙ্গ সাংবাদিক ইউনিট ফেসবুক গ্রুপের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয়
সিরাজদিখানে সাবেক বিএনপি নেতার বিরুদ্ধে সরাকারি খাল দখল চেষ্টার অভিযোগ

সিরাজদিখানে সাবেক বিএনপি নেতার বিরুদ্ধে সরাকারি খাল দখল চেষ্টার অভিযোগ

মুরসালিন রহমান সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের সিরাজদিখানে বাসাইল ইউনিয়নের সাবেক বিএনপি নেতার শাহ আলমের বিরুদ্ধে সরকারী খাল দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বাসাইল ইউনিয়নের চরবিশ্বনাথ ও ইসলামপুরের ভিতর দিয়ে বয়ে জাওয়া খালের জমি দখলটি নিয়ে চলছে দখলের পায়তারা।

কোটি টাকার সরকারী এই খালটি স্থানীয় প্রভাবশালী চক্র নানা কৌশলে খাল উল্লেখ না করে প্রকল্প এনে সেখানে কালভার্ট নির্মন করে দখলে নেয়ার পায়তার করছে। এবিষয়ে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের বরাবর অভিযোগ করা হয়েছে বলে জানায় এলাকাবাসী।

অভিযোগ সূত্রে জানাযায়, স্থানীয় প্রভাবশালীরা ভূমি উন্নয়নের নামে চরবিশ্বনাথ ও ইসলামপুরের ভিতর দিয়ে বয়ে জাওয়া খালটি বালু দিয়ে ভরাট করার চেষ্টা করছে। খালের কিছু যায়গা তার ব্যাক্তি মালিকান যায়গার পাশে হওয়ায় তা বালু দিয়ে ভরাট করা হয়েছে। আর কিছু যায়গার ময়লা আবর্জনা ফেতে তা ভরাট করছেল এই নেতা। ফলে স্থায়ীভাবে খালটি বিলিন হয়ে যাচ্ছে। একসময় খালটির অস্থত্ত আর পাওয়া যাবেনা। চর বিশ্বনাথ রসুলপুর পুর, ঘোড়া মারা, কেয়াইন, কালারায়ের চর বিস্তর্ণ এলাকার পানি এই খাল দিয়ে প্রবাহিত হয়। অন্য কোন পথ না থাকায়। হাজার হাজার একল তিন ফসলী কৃষি জমি চাষাবাদে হুমকির মুখে পরবে। তাই স্থানীয় কৃষকেরা দখলদারদের কাজে বাধা দিতে গেলে তাদের হুমকি ধামকিও প্রদান করা হয়।

সাবেক ইউপি সদস্য ও বিএনপি নেতা আলম বলেন, আমি কোন খাল দখল করিনাই। আপনাদের যা খুশি তাই লেখেন। সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, আমরা খালের ব্যাপারে বেবস্থা নিচ্ছি। সেখানে জেলা পরিষদ থেকে একটি বরাদ্দ দেওয়া হয়েছিল। এসিল্যান্ড সেখনে গিয়েছিল সে ঠিকাদারকে তার কাগজপত্র নিয়ে আশার জন্য বলেছেন এবং কাজ বন্ধ রাখার

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost