শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয় ঈদ উপলক্ষে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ এইচ.এস.সি- ২০২১ ব্যাচ শিক্ষার্থীদের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ। লালমনিরহাটে আদিতমারীতে অভ্যন্তরিন বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন
সিলেটে লালদিঘীর হকার্সদের পুনর্বাসনের মাঠে নানা সমস্যা জর্জরিত ব্যবসায়ীরা

সিলেটে লালদিঘীর হকার্সদের পুনর্বাসনের মাঠে নানা সমস্যা জর্জরিত ব্যবসায়ীরা

সিলেট প্রতিনিধিঃআব্দুল মাজিদ চৌধুরী

লালদিঘীর মাঠে হকারদের পুনর্বাসন করা হয়েছে ঠিকই কিন্তু নানা ধরনের সমস্যায় রয়েছেন ভাসমান পূর্ণবাসিত ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা জানান, মাঠে ক্রেতা সাধারণ আসতে চান না। তার কারণ হচ্ছে রাস্তা ও পর্যাপ্ত আলোর ব্যবস্থা নেই। এছাড়াও আগামী বৃষ্টি মৌসুমে মাঠে কাঁদা ও জলাবদ্ধতা সৃষ্টি হতে পারে বলে আশংকা করছেন তারা।
সরজমিনে গিয়ে দেখা যায়, মার্কেটের ভিতরে যে সকল দোকার রয়েছে তাতে কোন আলোর ব্যবস্থা নেই। দোকানের পণ্য ভালো করে ক্রেতাদের প্রদর্শনী করতে পারছেন না ব্যবসায়ীরা। এছাড়া চলাচলের রাস্তার জন্য ক্রেতারা বাজারে আসতে চাইছেন না।
ব্যবসায়ীদের দাবী যদি পর্যাপ্ত আলো ও চলাচলের রাস্তার সুবিধা প্রদান করা হয় তা হলে ক্রেতারা আসতে পারেন। এছাড়া আগামী বর্ষার মৌসুমের পূর্বে পানি নিষ্কাষনের ব্যবস্থা না করা যায় তা হলে এক দিকে জলাবদ্ধতা অপর দিকে কাঁদা সৃষ্টি হবে মাঠে। তাই মাঠে যাতে পানি ও কাঁদা সৃষ্টি না হয় সেই দিক বিবেচনা করে মাঠে কাজ করলে আমাদের পরিবার পরিজন নিয়ে আমরা ক্ষুদ্র এই ব্যবসা করে চলতে পারব। এবং ক্রেতারাও কম দামে পণ্য ক্রয় করতে পারবেন।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost