মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজদিখানে যুবলীগ নেতার ছত্র ছায়ায় তৈরী হচ্ছে সন্ত্রাস বাহিনী দক্ষিণবঙ্গ সাংবাদিক ইউনিট ফেসবুক গ্রুপের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয়
সিরাজদিখানে এলিভেটেড রেলসড়কে আন্ডারপাস নির্মাণের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

সিরাজদিখানে এলিভেটেড রেলসড়কে আন্ডারপাস নির্মাণের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

মুরসালন রহমান, সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের সিরাজদিখানে চলমান নির্মানাধীন দেশের প্রথম এলিভেটেড রেলসড়কে আন্ডারপাস নির্মাণের দাবীতে এলাকাবাসী মানববন্ধন করেছে।

গতকাল শনিবার সকাল সাড়ে ১০ টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপজেলার কেয়াইন ইউনিয়নের কুচিয়ামোড়া এলাকায় মানববন্ধনে বিভিন্ন শ্রেণিপেশার হাজারো নারী-পুরুষ অংশ গ্রহণ করেন।

এলাকাবাসীর আয়োজনে এ মানবন্ধনে স্থানীয় ইউপি চেয়ারম্যান,ইউপি সদস্য, শিক্ষক-শিক্ষার্থীরা একাত্বতা ঘোষণা করেন। মানববন্ধনে বক্তারা বলেন, কুচিয়ামোড়া মৌজার উপর দিয়ে নির্মিত হচ্ছে রেললাইনের সংযোগ সড়ক। যেটি পদ্মাসেতু হয়ে দেশের দক্ষিণাঞ্চলের রেললাইনের সড়ক হিসেবে ব্যবহৃত হবে। কুচিয়ামোড়া, ঘোড়ামারা, কেয়াইন, পাথরঘাটা ও বাজারখোলাসহ ৫ টি গ্রামের হাজারো মানুষ এ রাস্তায় চলাচল করে। কিন্তু আন্ডারপাস না থাকায় কুচিয়ামোড়া কলেজগেট থেকে ঘোড়ামারা পর্যন্ত এলজিডির ইটের সলিং এর রাস্তায় চলাচলে বেকায়দায় পরতে হচ্ছে। তাই উলে­খিত রেলসড়কে আন্ডারপাসটি এলজিইডি’র রাস্তা বরাবর নির্মাণের দাবী জানিয়েছেন তারা।

এ সময় বক্তারা আরো বলেন, কৃষিপণ্য আনা নেওয়াসহ শিক্ষার্থী, বয়স্ক মানুষ, চাকুরিজীবী ও রোগীরা পরবে সবচেয়ে বেশি ভোগান্তিতে। এখানকার ৮০ ভাগ মানুষ কৃষি নির্ভলশীল। আলু, ধান, সরিষা, শাক-সব্জি সবচেয়ে বেশি উৎপাদন হয় এ এলাকায়। এসব কাঁচা মালামাল প্রতিনিয়ত ঢাকাসহ বিভিন্ন স্থানে পাঠানোর একমাত্র রাস্তা এটি। তাই তাদের একমাত্র দাবী আন্ডারপাস করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষ দ্রæত ব্যবস্থা নিবেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন কেয়াইন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ আশ্রাফ আলী, ইউপি সদস্য ইকবাল হোসেন,ঘোড়ামার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি হরিশ চন্দ্র সরকারসহ স্কুল কলেজের শিক্ষক,শিক্ষার্থী ও সাধারন মানুষ । এ বিষয়ে সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, ‘এলাকা পরিদর্শণ করেছি। স্থাানীয়দের সাথে কথা বলেছি। এখানে আন্ডারপাস রাখা না হলে বিপদে পড়ে যাবে শিক্ষার্থীসহ ৪/৫ টি গ্রামের মানুষ। আন্ডারপাস না হলে কৃষকের কৃষিপণ্য মালামাল আনানেওয়া নিয়ে বিপদে পরবে কৃষকেরা । বিষয়টি নিয়ে আমি উর্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করব।’ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী মহিউদ্দিন আহমেদ বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। আন্ডারপাস যদি না রাখা হয় তবে ঐ এলাকার হাজারো মানুষ চরম ভোগান্তিতে পরবে। তাই সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করা হচ্ছে। যত দ্রæত সম্ভব ব্যবস্থা নেওয়া হবে।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost