মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজদিখানে যুবলীগ নেতার ছত্র ছায়ায় তৈরী হচ্ছে সন্ত্রাস বাহিনী দক্ষিণবঙ্গ সাংবাদিক ইউনিট ফেসবুক গ্রুপের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয়
“অবিস্মরণীয় ব্যক্তিত্ব আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ” শীর্ষক মাস ব্যাপী ভার্চুয়াল লাইভ আলোচনা সভা সম্পন্ন।

“অবিস্মরণীয় ব্যক্তিত্ব আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ” শীর্ষক মাস ব্যাপী ভার্চুয়াল লাইভ আলোচনা সভা সম্পন্ন।

স্টাফ রিপোর্টারঃএইচ.এম.কাওছার আহমদ
হযরত ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) কে একটি নির্দৃষ্ট মানদন্ডে তুলনা করা যায় না, তিনি ছিলেন একজন ইনসানে কামেল
.
সিলসিলায়ে ফুলতলী বিশ্ব সংবাদ ফেসবুক পেইজের উদ্যোগে হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) এর ১৩তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে “অবিস্মরণীয় ব্যক্তিত্ব আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ” শিরোনামে মাস ব্যাপী ৫ পর্বের ভার্চুয়াল ফেসবুক লাইভ আলোচনা অনুষ্ঠান সমাপ্ত হয়েছে। ১ জানুয়ারী শুক্রবার অনুষ্ঠানের প্রথম পর্ব উদ্ভোধন করেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র মহাসচিব অধ্যক্ষ মাওলানা এ.কে.এম. মনোওর আলী। গত ২৯ জানুয়ারী মুনাজাতের মাধ্যমে সমাপ্ত করেন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মাওলানা এ কে এম মাহবুবুর রহমান। জানুয়ারী মাসের প্রতি শুক্রবার আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় দেশ বিদেশের প্রখ্যাত আলেম উলামা, শিক্ষাবীদ, রাজনীতিবীদ, সাংবাদিকগন হযরত আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) এর জীবন ও কর্মের উপর এক একটি দিক নিয়ে ব্যাপক আলোকপাত করেন। এতে আলোচকগণ বলেন- আল্লামা ছাহেব কিবলাহ (রহ.) কে কোন নির্দৃষ্ট একটি মানদন্ডে তুলনা করা যায় না। তাঁর জীবনের প্রতিটি দিক ছিল দ্বীন, দেশ ও মানবতার জন্য উৎসর্গিত। তিনি ছিলেন যুগের একজন শ্রেষ্ঠ মুজাদ্দিদ, তরিকতের শ্রেষ্ঠ বুজুর্গ, কুরআনুল কারিমের শ্রেষ্ঠ খাদিম, ইলমে হাদিস ও তাফসিরের শ্রেষ্ঠ শায়েখ, বিশ্বব্যাপী ইসলাম প্রচারক, আহলে সুন্নাত ওয়াল জামাতের যুগ শ্রেষ্ঠ ইমাম, আর্ত মানবতার শ্রেষ্ঠ খাদেম, একজন সফল রাজনীতিবীদ, সফল সংগঠক, একজন শ্রেষ্ঠ শিক্ষক, একজন সফল পিতা, একজন সফল দাদা। সর্বপরি বলতেগেলে তিনি ছিলেন একজন ইনসানে কামেল। প্রত্যেকটি সেক্টরে তাঁর খেদমত আজো বিরাজমান। এই ইনসানে কামেলের জীবনের প্রতিটা দিক মানব জাতির জন্য শ্রেষ্ঠ শিক্ষা বলে আলোচকগন উল্যেখ করেন।
প্রত্যেকটি পর্বে সঞ্চালনায় ছিলেন অনুষ্ঠান উপস্থাপক মুহাম্মদ ওলীউর রহমান মানিক ও ব্যবস্থাপনায় ছিলেন সিলসিলায়ে ফুলতলী বিশ্ব সংবাদ পেইজের এডমিন ক্বারী শামসুল ইসলাম।
১ জানুয়ারী-২০২১ প্রথম পর্বে আলোচনা করেন- ইউকে আল ইসলাহ’র সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা কয়েছ ‍উজ্জামান, লন্ডন হায়াতুন্নবী মসজিদের খতিব কাবি এম এ বাসিত আশরাফ, নিউইয়রর্ক ইসলামিক কাউন্সিল অব এমেরিকার খতিব মাওলানা সুন্নাতুর রহমান।
৮ জানুয়ারী অনুষ্ঠিত ২য় পর্বে আলোচনা করেন- আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, মাসিক পরওয়ানার সম্পাদক মাওলানা রেদ্বওয়ান আহমদ চৌধুরী ফুলতলী, সিলেট মহানগর জমিয়তের সিনিয়র সহ সভাপতি মাওলানা মাহমুদুল হাসান, সিলেট বিভাগ প্রবাসী পরিষদ রিয়াদের সাধারণ সম্পাদক মাওলানা এখলাছুর রহমান।

১৫ জানুয়ারী অনুষ্ঠিত ৩য় পর্বে আলোচনা করেন- উলামা সোসাইটি ইউএসএ’র সভাপতি আল্লামা জালাল সিদ্দিক, সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, কেন্দ্রীয় আল ইসলাহ’র সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা ময়নুল ইসলাম পারভেজ,আলহাজ্ব শেখ মখন মিয়া, তালামীযের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজির উদ্দীন পাশা, কেন্দ্রীয় তালামীযের সাংগঠনিক সম্পাদক মুজতবা হাসান চৌধুরী ফুলতলী।
২২ জানুয়ারী অনুষ্ঠিত ৪র্থ পবে আলোচনা করেন- শিক্ষাবীদ কবি কালাম আজাদ, আল্লামা জ উ ম আব্দুল মুনইম মনজলালী, দারুল হাদিস লতিফিয়া লন্ডনের শিক্ষক মাওলানা আব্দুল আউয়াল হেলাল, মাওলানা মুস্তাফিজুর রহমান আযহারী।
২৯ জানুয়ারী অনুষ্ঠিত সমাপনি পর্বে আলোচনা করেন- খ্যাতনামা আলেম অধ্যক্ষ ড. মাওলানা এ.কে.এম মাহবুবুর রহমান, সিলেট আলিয়া মাদরাসার সহযোগী অধ্যাপক মাওলানা আব্দুল মুছাব্বির, ব্রিটিশ মুসলিম স্কুলের প্রিন্সিপাল মাওলানা এমএ কাদির আল হাসান, তালামীযের সাবেক সাধারণ সম্পাদক মাওলানা মোস্তফা হাসান চৌধুরী গিলমান ফুলতলী ও মাওলানা মো: আব্দুল কুদ্দুছ।
প্রত্যেকটি পর্বে পবিত্র কোরআন শরিফ থেকে তিলাওয়াত, ছাহেব কিবলাহ’র রচিত নালায়ে কলন্দর থেকে হামদ, নাত এবং শানে ফুলতলী পরিবেশন করেন ক্বারী শামসুল ইসলাম, হাফিজ আমিনুর রহমান, জালাল আহমদ প্রমূখ।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost