শুক্রবার, ১৪ মে ২০২১, ১২:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয় ঈদ উপলক্ষে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ এইচ.এস.সি- ২০২১ ব্যাচ শিক্ষার্থীদের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ। লালমনিরহাটে আদিতমারীতে অভ্যন্তরিন বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন
লৌহজং প্রেস ক্লাবের নাম অবৈধভাবে ব্যবহার করে কমিটি করায় আদালতে মামলা ।

লৌহজং প্রেস ক্লাবের নাম অবৈধভাবে ব্যবহার করে কমিটি করায় আদালতে মামলা ।

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার লৌহজং প্রেস ক্লাব এর নাম অবৈধভাবে ব্যবহার করে কমিটি করায় আদালতে মামলা করেছে প্রকৃত লৌহজং প্রেস ক্লাব কর্তৃপক্ষ। আদালত মামলাটি আমলে নিয়ে লৌহজং প্রেস ক্লাবেরর নাম ব্যবহার করায় ২০২০ সালে গঠিত মিজানুর রহমান ঝিলু-মানিক মিয়া কমিটিকে আদালতে হাজির হয়ে ব্যাখা দিতে নোটিশ পাঠিয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, লৌহজং প্রেস ক্লাবের নাম ব্যবহার করে ঘোড়দৌর বাজারের দৌলতখান কমপ্লেক্সে ২০২০ সালের ডিসেম্বর মাসে একটি অস্থায়ী কার্যালয়ে সাইন বোর্ড টানিয়ে লৌহজং প্রেস ক্লাবের নাম ভাঙ্গিয়ে হলুদ সাংবাদিকতা শুরু করে নামধারী কিছু সাংবাদিক। এতে গত ১৯ জানুয়ারী ২০২১ইং মুন্সীগঞ্জের বিজ্ঞ লৌহজং সিনিয়র সহকারী জজ আদালতে একটি দেওয়ানী মামলা করে ২০০৫ সালে গঠিত লৌহজং প্রেস ক্লাব কর্তৃপক্ষ। মামলা নং০৮/২০২১। এ মামলার পরিপেক্ষিতে আদলত গত ২৪ জানুয়ারী ১০ দিনে মধ্যে ওই কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ কার্যকারী কমিটির ১১ জনকে আদালতে হাজির হয়ে ব্যাখা দিতে বলেছে।

জানা য়ায় ,২০০৫ সালের ৪ এপ্রিল বাংলাদেশ সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা ও চারণ সাংবাদিক মরহুম সফিউদ্দিন আহম্মেদের সভাপত্বিতে লৌহজং প্রেস ক্লাব প্রতিষ্ঠিত হয়। আর সে সময় থেকে এ পর্যন্ত লৌহজং প্রেস ক্লাবের কার্যক্রম চলামান রয়েছে। সর্বশেষ গেলো ১৬ অক্টোবর ২০২০ইং তারিখে ২০০৫ সালে গঠিত লৌহজং প্রেস ক্লাবের সকল সদস্যদের সর্বসম্মতিক্রমে দৈনিক ভোরের ডাক পত্রিকা ও এসএটিভির সাংবাদিক এম.তারিকুল ইসলামকে সভাপতি ও দৈনিক স্বাধীন সংবাদের প্রতিনিধি মো: জাকির হোসেন সিকদারকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কিন্ত ২০২০ সালের ৯ ডিসেম্বর লৌহজং প্রেস ক্লাবের নাম ব্যবহার করে স্থাপিত ২০২০ দিয়ে লৌহজং প্রেস ক্লাবের ১১ সদস্যের একটি অবৈধ কমিটি গঠন করে বিভিন্ন দপ্তরে দপ্তরে চিঠি ও ফেইসবুকে প্রচার প্রচারণা চালাচ্ছে কথিত নামধারীরা।

এ ব্যাপারে লৌহজং প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন সিকদার জানান, যারা লৌহজং প্রেস ক্লাব স্থাপিত ২০২০ দিয়েছে, তারা লৌহজংয়ের সাংবাদিক ও সাংবাদিকতার ইতিহাস জানেনা। তারা কখনো লৌহজং প্রেস ক্লাবের সদস্য হওয়ার জন্য আবেদন করেনি ও সদস্যও হয়নি। তাহলে তারা কিভাবে লৌহজং প্রেসক্লাব নতুন ভাবে গঠন করে? তাদের উদ্দ্যেশ্য কি? আর লৌহজং প্রেসক্লাব ২০০৫ সালেই স্থাপিত। আর এ জন্যই আদালতে একটি দেওয়ানি মামলা করা হয়েছে। মামলা করার পরেও তারা সম্পূর্ন বে-আইনিভাবে অসৎ উদ্দেশ্যে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তাহলে কি তারা আইন-আদালত, নিয়মকানুন, ইতিহাস কিছুইকি মানবেনা। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল, তাই আমরা আদালতের দ্বারস্ত হয়েছি।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost