রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কালের বিবর্তনে হারিয়ে যাচ্ছে মাটির ঘর টাঙ্গাইল ৪৪০ পিস ইয়াবাসহ ১ নারী গ্রেফতার সিরাজদিখানে ব্যবসায়ীকে হত্যার হুমকির অভিযোগ লালমনিরহাটে দেশীয় অস্ত্রসহ ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া বাংলা আমার গৈলার প্রবীন শিক্ষক (অবঃ) কবি অবিচল মান্নান সরদারের ইন্তেকাল, দাফন সম্পন্ন। স্কাউটিংয়ে প্রথম ডক্টরেট ডিগ্রি অর্জন করলেন বাংলাদেশের ঈসা মোহাম্মদ তোমাতে আমি বড়লেখা নারী শিক্ষা কলেজের অধ্যক্ষ এ কে এম হেলাল উদ্দিন। পত্নীতলা উপজেলা কবি পরিষদ সভাপতি গুলজার, সাধারণ সম্পাদক ইখতিয়ার শাহজাদপুরে বাঁশের সাঁকোয় ২৫ গ্রামের ৫০ হাজার মানুষের ঝূঁকিপূর্ণ চলাচল। বেনাপোলে ভারতীয় গাঁজাসহ মাদক বিক্রেতা আটক অভাবের কারণেই কি মিজানুরের মেডিকেলে পড়ার সুযোগ হবে না? লালমনিরহা জেলায় চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগ ॥ ভুক্তভোগীকে হুমকি বেনাপোলে সাংবাদিকদের উপর সন্ত্রাসী বাহিনীর হামলা,থানায় অভিযোগ দায়ের আগৈলঝাড়ায় ঢিলেঢালা লকডাউন, নেই সামাজিক দূরত্ব, নেই স্বাস্থ্যবিধি। করোনা ভয়াবহ রূপ নিয়েছে। সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক তৌহিদ কোভিড আক্রান্ত রোগীকে সহকারী পুলিশ কমিশনার(ট্রাফিক) এর প্লাজমা দান। মানিকগঞ্জ জেলা ছাত্রলীগ সদস্য ত্রয়োর উদ্দোগ্যে মাস্ক বিতরন ।
ধামশ্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে এ্যাড. নাজমুল

ধামশ্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে এ্যাড. নাজমুল

মানিকগঞ্জ:

নিরালী গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেওয়া সরকারি চাকুরী হতে অব:প্রাপ্ত বাবা এবং স্কুলশিক্ষিকা মায়ের একমাত্র ছেলে এ্যাড: ফয়জুল ইসলাম নাজমুল। পেশায় তিনি স্বস্ত্রীক মানিকগঞ্জ জজকোর্টের স্বনামধন্য তরুণ আইনজীবী।আসন্ন ৮ নং ধামশ্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী জনপ্রিয় প্রার্থীদের মধ্যেও তিনি সর্বাধিক জনপ্রিয়।

২০০১ সাল হতে ২০১৯ সন পর্যন্ত প্রতিটি জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা নির্বাচন এবং ইউপি নির্বাচনে ধামশ্বর ইউনিয়নের প্রতিটি বাড়ী বাড়ী এবং প্রতিটি ঘরে ঘরে পৌছে ভোটারদের কাছে গিয়ে দলীয় প্রার্থীর পক্ষে ভোট চেয়েছেন এবং নৌকা প্রতীকের পক্ষে করেছেন অজস্র গণসংযোগ। নিজ এলাকার ভোট কেন্দ্রে প্রতিটি নির্বাচনে তিনি নিজে থেকেছেন নৌকা প্রতীকের এজেন্টের দায়িত্বে। মানিকগঞ্জ জেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ সরকারী দেবেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজের সবুজ চত্তর হতে বেড়ে উঠা সাবেক এই কলেজ ছাত্রলীগ নেতা, মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতির দায়িত্ব পালন শেষে দায়িত্ব পেয়েছেন দৌলতপুর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়কের। পাশাপাশি তিনি মানিকগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক কমিটির অন্যতম সদস্য এবং ধামশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের ৫ নং ওয়ার্ডের সদস্য হিসেবে ও দায়িত্ব ও পালন করছেন।

পরিশ্রমী এই যুবনেতার সুদক্ষ নেতৃত্বে গতিশীল হয়েছে দৌলতপুর উপজেলা যুবলীগ তথা পূর্ব দৌলতপুরের আওয়ামী রাজনীতি। এছাড়া একসময়ের বিএনপির দূর্গ হিসেবে খ্যাত ধামশ্বর ইউনিয়নের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং কৃষকলীগ সহ সকল সহযোগী সংগঠন কে শক্তিশালী করতে নাজমুলের ভূমিকা অপরিসীম। এজন্যেই জেলার সর্বত্রই তিনি দলের জন্য একজন নিবেদিত প্রাণ হিসেবে একনামে পরিচিত।

স্থানীয় সাংসদ নাঈমুর রহমান দুর্জয়ের অনুসারী হিসেবে সংসদ সদস্যের অতি স্নেহ ও বিশ্বস্ত এই চেয়ারম্যান প্রার্থী এ্যাড: ফয়জুল ইসলাম নাজমুল আসন্ন ৮ নং ধামশ্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে যেন তিনি নৌকা প্রতীক পেয়ে মনোনীত হন, সেজন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করে দিনরাত্রি গণসংযোগ করে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন তুমুলবেগে। জনগণের কাছে প্রতিনিয়ত তুলে ধরতেছেন আওয়ামীলীগ সরকারের উন্নয়নের চিত্র। ইউনিয়নের দলীয় নেতাকর্মীর বিরাট একটি অংশ রয়েছে ফয়জুল ইসলাম নাজমুলের সাথে। কর্মীবান্ধব এই নেতার রয়েছে আকাশচুম্বী জনপ্রিয়তা, ইউনিয়নের সাধারণ মানুষের বিভিন্ন সমস্যায় সাহসী ভূমিকা নিয়ে বারবার তাদের পাশে থেকে করেছেন সেগুলার সমাধান। দলমত নির্বিশেষে ইউনিয়নবাসী সকলের মনের মণিকোঠায় স্থান করে নিয়েছেন তরুণ এই সমাজসেবক। সকল অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে সদা সোচ্চার নাজমুল প্রয়োজনে গর্জে উঠেছেন বারবার।

তার উল্লেখযোগ্য কাজের মধ্য রয়েছে ইউনিয়নের কাপশাইল গ্রামে অবৈধভাবে নির্মিত একটি বাঁধ ভেঙ্গে বেদখল হতে যাওয়া সরকারি খাল উদ্ধার করে ইউনিয়নের কৃষি ব্যবস্থার বিরাট উন্নয়ন করা, অসুস্থ মানুষ কে বিনামূল্যে রক্তদানের ব্যবস্থা করা এবং সর্বশেষ মহামারী করোনায় সময় ব্যক্তিগত অর্থায়নে কর্মহীন হয়ে যাওয়া এক হাজার পরিবারের মধ্যে পর্যাপ্ত খাদ্যসামগ্রী বিতরণ করা, করোনার সময় দলবল নিয়ে স্বেচ্ছাশ্রমে অসহায় কৃষকদের ধান কেটে বাড়ি পৌছে দেওয়া সহ নানাবিধ সমাজসেবামূলক কর্মকান্ডের জন্য সর্বমহলে তিনি হয়েছেন প্রশংসিত এবং সমাদৃত। তিনি অঙ্গীকার করেছেন নৌকা প্রতীক পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে, সব সময় জনগনের পাশে থেকে ধামশ্বর ইউনিয়নের সার্বিক উন্নয়নে কাজ করবেন। এবং ধামশ্বর ইউনিয়ন কে একটি উন্নত ও আধুনিক মডেল ইউনিয়ন হিসেবে রুপান্তরিত করবেন। নেতাকর্মী দের নিয়ে নিয়মিত মিটিং মিছিল সহ বিজয় দিবসের অনুষ্ঠানে অতিথি এবং বিভিন্ন ওয়াজ মাহফিলে অতিথি হিসেবে তার সরব উপস্থিতি প্রমাণ করে জনপ্রিয়তায় ধামশ্বর ইউনিয়নে তার ধারেকাছেও কেউ নেই।

সর্বশেষ গত ৯ই জানুয়ারি শনিবার শতাধিক মোটর সাইকেলের সুস্বজ্জিত বিশাল বহর নিয়ে সমগ্র ইউনিয়ন জুড়ে তার শোডাউন ছিলো চোখে পড়ার মতো। প্রায় তিনশতাধিক নেতাকর্মী নিয়ে নতুন ধামশ্বর হাটে গণসংযোগ করেন এ্যাড: ফয়জুল ইসলাম নাজমুল। গণসংযোগে তার সাথে উপস্হিত ছিলেন দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ নেতা এ্যাড: মুরশেদ আলম মুকুল, ধামশ্বর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা হামিদুর রহমান চাঁন সরকার, আবুল কালাম আজাদ মজনু, ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম শফি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা শাহানুর আলম বিপ্লব, হামিদুর রহমান উচ্চ বিদ্যালয়ের সভাপতি এস.আর এম. জাহাঙ্গীর আলম, ধামশ্বর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সবুজ মিয়া, সহ-সভাপতি আবুল বাশার, সহ-সভাপতি কামরুল হাসান লাল্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আফাজ মিয়া, সাংগঠনিক সম্পাদক খোকন মিয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক কাজিম মিয়া, সহ-সম্পাদক সাহেব আলী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোশারফ হোসেন, দৌলতপুর উপজেলা ছাত্রলীগ নেতা শহিদুল ইসলাম রশিদ, নূর এ শাহরিয়া সৌরভ, ইউনিয়ন ছাত্রলীগ নেতা আলামিন, আসলাম, শাকিল, ইউনিয়ন কৃষকলীগের সহ সভাপতি আব্দুল গফুর, যুগ্ম সাধারণ সম্পাদক এখলাস, ২ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মকবুল হাসান বাদল, ৪ যুবলীগের সভাপতি শাহিন মিয়া, ৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ছায়েদুল ইসলাম, সাধারণ সম্পাদক আরিফ মিয়া এছাড়াও বিভিন্ন ওয়ার্ড ছাত্রলীগ, যুবলীগ এবং আওয়ামীলীগের কয়েকশত নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost