বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মানবিক বাংলাদেশ সাপাহার উপজেলা শাখার মাস্ক বিতরন। টাংগাইলের সফল নারী উদ্যোক্তা “পল্লবী পাল” তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের অভিষেক সম্পন্ন আগৈলঝাড়ায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত। নড়াইলে ব্যবসায়ীকে গুলির ঘটনায় জড়িত আরো এক আসামী গ্রেফতার বাংলাদেশ ও বিশ্বপরিচয় (পঞ্চম শ্রেণি) লালমনিরহাটে অন লাইনে সাংবাদিক দের প্রশিক্ষণ কার্যক্রমের পরিচিতি সভা সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের উদ্বোধন টুঙ্গিপাড়ায় বাবুল শেখের মাস্ক বিতরণ। দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে মাঠে আছেন- টিপু কলোড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সম্পাদকক কে অবাঞ্ছিত ঘোষণা যৌতুকের দাবিতে মাগুরায় গৃহবধূকে পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়ে হাসপাতালে ফেলে গেল স্বামী সাপাহারে আম গবেষণাগার ও সংরক্ষণাগার স্থাপনের দাবী আমচাষীদের শাহজাদপুরে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ মাহে রমজান উপলক্ষে জমিয়ত নেতা মাওলানা আফেন্দীর খাদ্য সামগ্রী বিতরণ আগৈলঝাড়ায় সাবেক শিক্ষক ও কবি অবিচল মিয়া মান্নান সরদারের কুলখানি অনুষ্ঠিত। আগৈলঝাড়ায় দীর্ঘ নয় মাস পরও উদ্ধার হয়নি নিখোঁজ ফিলিপ। লালমনিরহাটে নাভিলা পরিবহন সরকারি আদেশ অমান্য করায় ২ টি বাস আটক করেছে ট্র্যাফিক পুলিশ সিনিয়র সাংবাদিক জামাল হোসেনের রোগ মুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত ডামুড্যাতে বিশেষ আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত
সিংগাইর পৌর নির্বাচনে তিন মেয়র ও দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

সিংগাইর পৌর নির্বাচনে তিন মেয়র ও দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

মানিকগঞ্জ,

মানিকগঞ্জের সিংগাইর পৌরসভার নির্বাচনে তিনজন মেয়র এবং দুইজ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

আজ (বৃহস্পতিবার) যাচাই-বাছাইশেষে তাদের মনোনয়পত্র বাতিল ঘোষণা করেণ মানিকগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা এবং রিটার্নিং অফিসার শেখ মুহাম্মদ হাবিবুর রহমান।

তিনি বলেন, মেয়র পদে মোট পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এদের মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবু নাঈম মোঃ বাশার এবং বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মোঃ খোরশেদ আলম ভুইয়া জয়ের মনোনয়পত্র বৈধ ঘোষণা করা হয়।

বাতিল ঘোষণা করা হয় জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী আবু বকর সিদ্দিক এবং স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্বাস আলী ও জাহাবুল হকের মনোনয়নপত্র। দলীয় মনোনয়নপত্র জমা না দেওয়ার কারণে বাতিল করা হয়েছে আবু বকর সিদ্দিকের মনোনয়পত্র।

যথাযথভাবে তথ্যপূরণ না করা এবং তথ্যের ঘাটতি থাকায় বাতিল করা হয় স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্বাস আলীর মনোনয়নপত্র এবং সমর্থকসূচক তালিকায় পাঁচজন ভোটরের তথ্যে গড়মিল থাকায় বাতিল করা হয়েছে আরেক স্বতন্ত্র প্রার্থী জাহাবুল হকের মনোনয়পত্র। এছাড়া ঋণ খেলাপীর কারণে মনোনয়পত্র বাতিল করা কয়েছে ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রিয়াজুল ইসলাম শেখ এবং ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শহীদুল ইসলাম ডালিমের মনোনয়পত্র। তারা সকলেই আপীল কর্তৃপক্ষ, জেলা প্রশাসক এস এম ফেরদৌসের নিকট আপীল করতে পারবেন।

তিনি আরও বলেন, আগামী ২৮ ফেব্রয়ারী সিংগাইর পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। মেয়র পদে আট জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৪জন এবং সংরক্ষিত নারী কাউন্সলর পদে ৯জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছিলেন। এদের মধ্যে মেয়র পদে পাঁচ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলার পদে নয়জন মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। যাচাই-বাছাইশেষে মেয়র পদে দুইজন, সাধারণ কাউন্সিলর পদে ৩০জন এবং সংরক্ষিত নারী কাউন্সলর পদে ৯জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়।

১১ ফেব্রুয়ারী মনোনয়ন পত্র প্রত্যাহার এবং ১২ ফেব্রয়ারী প্রতীক বরাদ্ধ দেওয়া হবে । নয়টি ওয়ার্ডে ১১টি ভোট কেন্দ্রের ৬৭টি ভোট কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ভোটার সংখ্যা হচ্ছে ২২ হাজার ৬৮৫জন। এর মধ্যে নারী ভোটার ১১ হাজার ৫৬৫জন এবং পুরুষ ভোটার হচ্ছে ১১ হাজার ১২০জন।

’উল্লেখ্য, বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মোঃ খোরশেদ আলম ভুইয়া জয় বর্তমান মেয়র। তিনি পরপর দুইবার মেয়র নির্বাচিত হন। তিনি জেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক। অন্যদিকে, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবু নাঈম মোঃ বাশার গত নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে পরাজিত হয়েছেন। তিনি মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগমের প্রয়াত স্বামী রশীদ সরকারের ছেলে। তিনি সিংগাইর উপজেলা আওয়ামীলীগের সদস্য।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost