মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজদিখানে যুবলীগ নেতার ছত্র ছায়ায় তৈরী হচ্ছে সন্ত্রাস বাহিনী দক্ষিণবঙ্গ সাংবাদিক ইউনিট ফেসবুক গ্রুপের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয়
মানিকগঞ্জে ৩নং নবগ্রাম ইউপির নৌকার মনোনয়ন প্রত্যাশীরা এখনো ঝিমিয়ে।

মানিকগঞ্জে ৩নং নবগ্রাম ইউপির নৌকার মনোনয়ন প্রত্যাশীরা এখনো ঝিমিয়ে।

নিজস্ব প্রতিনিধি, মানিকগঞ্জ:

গত ডিসেম্বরের শুরু থেকে নির্বাচন কমিশন সারা দেশে পর্যায়ক্রমে স্থানীয় সরকার নির্বাচনের কার্যক্রম পরিচালনা শুরু করেছেন। তিন ধাপে ৩২৯ টি  পৌর সভার মধ্যে নির্বাচন উপযোগী ২৩৪টি পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ প্রায় শেষের দিকে।

সংশ্লিষ্ট সূত্রমতে, এই পৌর নির্বাচনের ভোট শেষ করেই মার্চে স্থানীয় সরকার নির্বাচনের আংশ হিসেবে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রর্থম ধাপের কার্যক্রম শুরু হতে যাচ্ছে ।

আসন্ন এই ইউ.পি নির্বাচন সামনে রেখে সারাদেশে নির্বাচনে অংশগ্রহণ করতে ইচ্ছুক চেয়ারম্যান ও মেম্বার পদ প্রার্থীরা নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করতে ব্যস্ত সময় পার করছেন।নতুন বছরের শুরু থেকেই প্রার্থীরা শ্বস্বরীরে ভোটারদের দাড়ে দাড়ে গিয়ে এবং সামাজিক প্রচার মাধ্যম কাজে লাগিয়ে তাদের নিজ নিজ প্রচার প্রচারনা শুরু করেছেন।

কিন্তু ঠিক তার বিপরিত চিত্র দেখা যাচ্ছে মানিকগঞ্জ সদর উপজেলার ঐতিহ্যবাহী ৩নং নবগ্রাম ইউপি নির্বাচনের বেলায়।

সারা দেশে নৌকার মনোনয়ন প্রতাশিরা যেখানে নির্বাচনের প্রচার প্রচারণায় স্বরব সেখানে নবগ্রাম ইউনিয়নের নৌকার মনোনয়ন প্রত্যাশীদের সারা জাগানো তেমন কোনো প্রচার প্রচারণা নেই,,, ঠিক এমনই আলোচনা এখন স্থানীয় চায়ের দোকান গুলো থেকে শুরু করে নবগ্রাম বাসীদের মুখে মুখে।

যেখানে মানিকগঞ্জ সদর উপজেলার অনান্য ইউনিয়নের নৌকার মনোনয়ন প্রত্যাশী গণ প্রচারণায় মাঠ দাপিয়ে চলছে, সেই দিক বিবেচনা করে মাঠ পর‌্যায়ে তেমন কোনো কার্যক্রম নেইে এই ইউনিয়নে।

নবগ্রাম ইউপিতে  নৌকার মাঝি হতে চান এবং সীমিত আকারে নির্বাচনে মাঠে আছেন নবগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো:জগলুল কবির মিল্টন, সদর উপজেলা আওয়ামীলীগ নেতা এ্যাড :সাঈদ খান হিরো, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মো:ইলিয়াস খন্দকার, ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক গাজী হাসান আল মেহেদী সুহাস এই প্রার্থীদের সীমিত আকারে মাঠে দেখাযায় এমনি আলোচনা জনগণের মুখে মুখে।

খুব সন্নিকটে নির্বাচর কড়া নাড়লেও প্রার্থীদের এমন ঝিমিয়ে থাকায় এলাকার সাধারণ জণগণ ও ভোটারদের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। স্থানীয় বাসিন্দারা বলছেন গত নির্বাচন গুলোর আগ মূহুর্তে একটা ইদের আনন্দের ভাব হত এলাকায়। প্রর্থীরা ভোট চাইতে আমাদের কাছে আসতেন, বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ সহ সাধারণ মানুষের জন্য বিভিন্ন কর্মসূচি পালন করতেন। চারপাশে একটা আনন্দের পরিবেশ বিরাজ করত কিন্তু এই নির্বাচন গুলো এখন দলিয় প্রতিকে অনুষ্ঠিত হবার কারনে সম্ভাব্য প্রার্থীরা কেউ আর মাঠ পর্যায়ে তেমন কোন ইতিবাচক ভুমিকা রাখছেন না।

অনেকের মতে এখন প্রার্থীরা ভোটার দের চাইতে দলিয় নেতাদের মেনেজ করতে বেশী ব্যস্ত।দলের মননীত প্রার্থীর বাহিরে নির্বাচনের অংশ নেয়ার তেমন একটা সুযোগ না থাকায় এবং পদ বঞ্চিত হবার ভয়ে কেউ আর টিকিট পাওয়ার আগ পর্যন্ত মাঠে নামতে আগ্রহ প্রকাশ করছেন না।

নির্বাচন কমিশনের তথ্যমতে, বর্তমানে সারা দেশে ইউপি সংখ্যা ৪ হাজার ৪৮৩টি। এর মধ্যে ছয় ধাপে ভোট হয়েছে ৪ হাজার ৩২১টিতে এবং অন্যান্য সময়ে ভোট হয়েছে ১৬২টিতে। ২১ মার্চের মধ্যে নির্বাচনী সময় শেষ হবে ৭৫২ ইউপির, ৩০ মার্চ সময় শেষ হবে ৬৮৪ ইউপির, ২২ এপ্রিল সময় শেষ হবে ৬৮৫ ইউপির, ৬ মে সময় শেষ হবে ৭৪৩ ইউপির, ২৭ মে সময় শেষ হবে ৭৩৩ ইউপির এবং ৩ জুন শেষ হবে ৭২৪ ইউপির মেয়াদ।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost