মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজদিখানে যুবলীগ নেতার ছত্র ছায়ায় তৈরী হচ্ছে সন্ত্রাস বাহিনী দক্ষিণবঙ্গ সাংবাদিক ইউনিট ফেসবুক গ্রুপের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয়
বাঘায় আ’লীগ নেতা আক্কাছ আলী’র ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা

বাঘায় আ’লীগ নেতা আক্কাছ আলী’র ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা

রবিউল ইসলাম,রাজশাহীঃ রাজশাহীর বাঘা উপজেলায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন সাবেক পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগ সদস্য আক্কাছ আলী।

রবিবার (২১ শে ফেব্রুয়ারি) সকালে আওয়ামীলীগ এর এই নেতা সাবেক মেয়র আক্কাছ আলীর বাসভবন হতে হাজার হাজার নারী-পুরুষ,ছাত্র-ছাত্রী, ব্যবসায়ী, শিক্ষকমন্ডলী, বিভিন্ন পেশাজীবী,কৃষক,বিভিন্ন সংগঠনসহ দীর্ঘ এক র‍্যালী নিয়ে পাঁয়ে হেঁটে নারায়নপুর বাজার হয়ে প্রথমে শাহদৌলা সরকারী কলেজ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় নেপথ্যে বাজছিল অমর একুশের কালজয়ী গান,আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি,,,। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামীলীগ এর এই ত্যাগি নেতা ও সাবেক পৌর মেয়র আক্কাছ আলী তার সকল নেতা-কর্মীসহ সাথে থাকা সকল শ্রেণী-পেশার হাজার হাজার সমর্থকদের নিয়ে কলেজ মাঠেই ভাষা শহীদদের স্বরনে নীরবতা পালন করেন। এরপর আওয়ামী লীগের ও বাঘা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মী এবং সেচ্ছাসেবী সংগঠন পক্ষ থেকে দলের নেতৃত্বে অনেক নেতা একের পর এক আক্কাছ আলীর সাথে ফুল দেন। পরে উদীয়মান বাঘা উপজেলার সাবেক ছাত্রলীগ সভাপতি মাইনুল ইসলাম মুক্তার জনপ্রিয় মাদক মুক্ত যুবকদের নিয়ে ”সোনারতরী৭১” সংগঠনের পক্ষে ফুলের ডালা দেন শহীদ মিনারে। বাঘা শাহদৌলা সরকারী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষের কবরে ফুলদিয়ে স্বরণ করে দোয়া করেন। এরপর আওয়ামীলীগসহ ১৪ দলের বিভিন্ন সাবেক নেতা-কর্মী ও সমর্থক নিয়ে এই আওয়ামীলীগ নেতা আক্কাছ আলী র‍্যালী নিয়ে উপজেলা চত্তরের শহীদ মিনারে ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা জানান।

ফুলে ফুলে ছেয়ে যায় শহীদের বেদী। চলমান র‍্যালীটি হাজার হাজার মানুষের সুশৃঙ্খলা নিয়ে উপজেলা বঙ্গবন্ধু চত্তরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে একে একে ফুলের ডালা দিয়ে শ্রদ্ধার সাথে স্বরণ করেন।কিছুক্ষণ অপেক্ষা শেষে বিভিন্ন টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের এক সংক্ষিপ্ত শহীদদের স্মৃতিচারণ করে বক্তব্য দেন সাবেক মেয়র আক্কাছ আলী। শহীদদের শ্রদ্ধা জানাতে আসা এই বাংলাদেশ আওয়ামীলীগ রাজশাহী জেলা কমিটির সদস্য,দীর্ঘ একযুগেরও বেশী সময় বাঘা পৌরসভার মেয়র ছিলেন। তার জনপ্রিয়তায় আজ একুশে ফেব্রুয়ারি শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে আসা হাজার হাজার মানুষের অংশগ্রহন করা র‍্যালীর জন্য উপজেলার প্রধান প্রধান সড়কে দীর্ঘ জনস্রোত সৃষ্টি হয়। বাঘা উপজেলা বিভিন্ন সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক, ছাত্র, যুব, শ্রমিক, কৃষক, ছাত্র সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ এই সাবেক মেয়র আক্কাছ আলীর র‍্যালীতে অংশগ্রহণ করেন।

রবিউল

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost