বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১১:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
লালমনিরহাটের মিজানুর রহমানের মেডিকেলে পড়ার দায়িত্ব আতাউর রহমান প্রধান নড়াইলে ব্যবসায়ীকে গুলি অস্ত্রসহ যুবক গ্রেফতার আগৈলঝাড়ায় সর্বাত্মক কঠোর লকডাউন পালিত- ভ্রাম্যমাণ আদালতের জরিমানা। মানবিক বাংলাদেশ সাপাহার উপজেলা শাখার মাস্ক বিতরন। টাংগাইলের সফল নারী উদ্যোক্তা “পল্লবী পাল” তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের অভিষেক সম্পন্ন আগৈলঝাড়ায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত। নড়াইলে ব্যবসায়ীকে গুলির ঘটনায় জড়িত আরো এক আসামী গ্রেফতার বাংলাদেশ ও বিশ্বপরিচয় (পঞ্চম শ্রেণি) লালমনিরহাটে অন লাইনে সাংবাদিক দের প্রশিক্ষণ কার্যক্রমের পরিচিতি সভা সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের উদ্বোধন টুঙ্গিপাড়ায় বাবুল শেখের মাস্ক বিতরণ। দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে মাঠে আছেন- টিপু কলোড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সম্পাদকক কে অবাঞ্ছিত ঘোষণা যৌতুকের দাবিতে মাগুরায় গৃহবধূকে পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়ে হাসপাতালে ফেলে গেল স্বামী সাপাহারে আম গবেষণাগার ও সংরক্ষণাগার স্থাপনের দাবী আমচাষীদের শাহজাদপুরে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ মাহে রমজান উপলক্ষে জমিয়ত নেতা মাওলানা আফেন্দীর খাদ্য সামগ্রী বিতরণ আগৈলঝাড়ায় সাবেক শিক্ষক ও কবি অবিচল মিয়া মান্নান সরদারের কুলখানি অনুষ্ঠিত। আগৈলঝাড়ায় দীর্ঘ নয় মাস পরও উদ্ধার হয়নি নিখোঁজ ফিলিপ।
সিরাজদিখানে ১কিঃমিঃ রাস্তা সংস্কারের অভাবে ভোগান্তিতে এলাকাবাসী

সিরাজদিখানে ১কিঃমিঃ রাস্তা সংস্কারের অভাবে ভোগান্তিতে এলাকাবাসী

মুরসালিন রহমান সিরাজদিখান(মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ উন্নয়নের জোয়ারে দেশ ভাসলে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বাসাইল ইউনিয়নের ব্রজেরহাটি গ্রামের শান্ত মার্কেট থেকে দামবাড়ি পর্যন্ত ১ কিলোমিটার সড়কটির হয়নি কোন উন্নয়ন। এই রাস্তাটি পাকা হবে কবে জানার ইচ্ছা গ্রামবাসীর। ইউনিয়নের ব্রজেরহাটি গ্রামের কয়েক হাজার মানুষ এই রাস্তা দিয়ে যাতায়েত করেন। এছাড়াও এই রাস্তা দিয়ে আশপাশের তিনটি গ্রামের হাজার হাজার মানুষের যাতায়েত।

উপজেলার ব্রজেরহাটি গ্রামের শান্ত মার্কেট থেকে দামবাড়ি পর্যন্ত ১ কিলোমিটার সড়কটি ১৫ বছরের বেশি সময় ধরে সংস্কার করা হচ্ছে না। ব্রজেরহাটি ,বাজার চারি গাও, নিমতলী, ধামালিয়া গ্রামগুলোর সাথে যাতায়েতের প্রধান সড়ক এইটি, যে কোন অসুস্থ রুগি নিয়ে এই রাস্তায় স্বজনদের পরতে হয়ে না না সমস্যায় ।এই রাস্তার কথা শুনলে আসতে চায় না কোন অটো রিকশা, যদি ও বা আশে ভাড়া গুনতে ন্যায্যের চেয়ে অনেকটাই বেশি ।

এলাকাবাসীর দাবি, প্রতিবার ইউপি নির্বাচনের আগে চেয়ারম্যান প্রার্থীরা প্রতিশ্রুতি দিলেও নির্বাচনের পরে এই সড়কটি কার্পেটিংয়ের ব্যবস্থা নেওয়া হয় না। ফলে দীর্ঘদিন অবহেলায় পড়ে থাকা সড়কটি দিয়ে পণ্য পরিবহনে দুর্ভোগের শিকার হচ্ছে গ্রামবাসী।প্রতিদিন হাজার ও মানুষের জীবিকার সন্ধানে যাতায়াতের প্রধান সড়ক এইটি। রাস্তার এই বেহাল দশা থাকায় রাস্তায় মিলে না কোন প্রকার অটো-রিকশা হতে হয় ভোগান্তির শিকার। কয়েক হাজার গ্রামবাসীর বসবাস হলেও পোলট্রি ফার্ম, মুদি দোকানসহ কৃষকের সবজি বাগান রয়েছে, যা স্থানীয় বাজারে পরিবহন করতে প্রতিনিয়তই দুর্ভোগে পড়েন তারা।

ব্রজেরহাটী গ্রামের মোঃ আলি শাহিন বলেন আমাদের এই রাস্তাটি দীর্ঘ ৫০ বছর আগের রাস্তা ২০ বছর আগের ইটের সলিং হইছে এখন পর্যন্ত পাকা হয়নি। এই রাস্তা নিয়ে আমদের প্রতিনিয়ত হতে হয় ভোগান্তির শিকার। প্রতি নির্বাচনের আগে চেয়ারম্যান সাহেব আমাদের রাস্তাটি পাকা করে দিবে এই প্রতিশ্রুতি দিলে ও আজ পর্যন্ত তা হয়নি।

এ বিষয় বাসাইল ইউনিয়ন চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম জানান, এই রাস্তাটি পাকার জন্য প্রসেসিং করা হয়েছে টেন্ডার হলে রাস্তাটির কাজ শুরু করা হবে।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost