বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১২:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
লালমনিরহাটের মিজানুর রহমানের মেডিকেলে পড়ার দায়িত্ব আতাউর রহমান প্রধান নড়াইলে ব্যবসায়ীকে গুলি অস্ত্রসহ যুবক গ্রেফতার আগৈলঝাড়ায় সর্বাত্মক কঠোর লকডাউন পালিত- ভ্রাম্যমাণ আদালতের জরিমানা। মানবিক বাংলাদেশ সাপাহার উপজেলা শাখার মাস্ক বিতরন। টাংগাইলের সফল নারী উদ্যোক্তা “পল্লবী পাল” তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের অভিষেক সম্পন্ন আগৈলঝাড়ায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত। নড়াইলে ব্যবসায়ীকে গুলির ঘটনায় জড়িত আরো এক আসামী গ্রেফতার বাংলাদেশ ও বিশ্বপরিচয় (পঞ্চম শ্রেণি) লালমনিরহাটে অন লাইনে সাংবাদিক দের প্রশিক্ষণ কার্যক্রমের পরিচিতি সভা সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের উদ্বোধন টুঙ্গিপাড়ায় বাবুল শেখের মাস্ক বিতরণ। দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে মাঠে আছেন- টিপু কলোড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সম্পাদকক কে অবাঞ্ছিত ঘোষণা যৌতুকের দাবিতে মাগুরায় গৃহবধূকে পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়ে হাসপাতালে ফেলে গেল স্বামী সাপাহারে আম গবেষণাগার ও সংরক্ষণাগার স্থাপনের দাবী আমচাষীদের শাহজাদপুরে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ মাহে রমজান উপলক্ষে জমিয়ত নেতা মাওলানা আফেন্দীর খাদ্য সামগ্রী বিতরণ আগৈলঝাড়ায় সাবেক শিক্ষক ও কবি অবিচল মিয়া মান্নান সরদারের কুলখানি অনুষ্ঠিত। আগৈলঝাড়ায় দীর্ঘ নয় মাস পরও উদ্ধার হয়নি নিখোঁজ ফিলিপ।
সৌদি কলামিস্টরা রিয়াদকে বধ করার কথা বলছেন না বাইডেন প্রশাসনকে।

সৌদি কলামিস্টরা রিয়াদকে বধ করার কথা বলছেন না বাইডেন প্রশাসনকে।


কুশল, নিজস্ব প্রতিনিধি, সৌদি আরবের সার্বভৌমত্ব একটি লাল রেখা, সৌদি আরবের কলামিস্টরা রোববার বলেছেন, মার্কিন জামাত খাশোগির হত্যার ঘটনায় মার্কিন গোয়েন্দা প্রতিবেদনে তাকে জড়িত করার পরে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের প্রতিরক্ষামূলক বক্তব্য তুলে ধরেন।

মার্কিন মিত্র উপসাগরীয় বিদ্যুৎকেন্দ্রের ডি ফ্যাক্টো শাসক প্রিন্স মোহাম্মদ ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে 2018 খশোগগি হত্যাকাণ্ডে কোনও জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন।

শুক্রবার মার্কিন প্রশাসন জড়িতদের কয়েকজনের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল, কিন্তু রাজপুত্রকে রেহাই দিয়েছে, রয়টার্স জানিয়েছে।

ওয়াশিংটন একটি গোয়েন্দা প্রতিবেদন প্রকাশ করেছে যে, মুকুট রাজকুমার খাশোগিকে গ্রেপ্তার বা হত্যার জন্য একটি অভিযানের অনুমোদন করেছিলেন।

খালেদ আল-মালেক স্থানীয় আল জাজিরাহ পত্রিকায় লিখেছেন, “কৌশলগত আঞ্চলিক মিত্রকে আমেরিকানকে বকবক করার অধিকার আমেরিকার নেই এবং দেশীয় পার্থক্যের কারণে তার আঞ্চলিক স্বার্থ এবং তার অংশীদারদের অংশীদারদের ক্ষতি করতে দেওয়া তার স্বার্থ নয়।”

প্রিন্স মোহাম্মদের সাথে দৃঢ় সম্পর্ক উপভোগ করা রিপাবলিকান পূর্বসূরি ডোনাল্ড ট্রাম্পের দ্বারা রাখা এই প্রতিবেদন প্রকাশের রাষ্ট্রপতি জো বিডেনের সিদ্ধান্তের সাথে রাজ্যের সাথে লেনদেন, মানবাধিকার রেকর্ড এবং লাভজনক অস্ত্র ক্রয়ের বিষয়ে ওয়াশিংটনের অবস্থানকে প্রত্যাখ্যান করা হয়েছে। ।

মালিক বলেন, প্রথম উপসাগরীয় যুদ্ধের সময় এবং তার বিশাল তেলের অবকাঠামোতে 2019 সালের হামলার পরেও প্রতিরক্ষার জন্য আমেরিকা যুক্তরাষ্ট্রের উপর নির্ভরশীল সৌদি আরব অস্ত্রের জন্য চীন ও রাশিয়ার দিকে নজর রাখতে পারে।

“তবে এই রাজ্য আমেরিকা তাদের “তিহাসিক এবং কৌশলগত সম্পর্ক এবং সাধারণ লক্ষ্যগুলির কারণে পছন্দ করে,” ইরানের কথা উল্লেখ করে তিনি বলেছিলেন।

সৌদি অস্ত্র বিক্রয় পর্যালোচনা করার নির্দেশ দিয়েছেন বিডেন জানিয়েছেন, তার প্রশাসন সোমবার সৌদি আরব সম্পর্কে একটি ঘোষণা দেবে।

আবদুল্লাহ আল-ওতাইবি, সৌদি মালিকানাধীন লন্ডন ভিত্তিক আশারক আল-আওসাত পত্রিকায় লেখেন, ওয়াশিংটনের প্রাচীনতম আরব মিত্র রাজ্যটি হুমকির দ্বারা কাঁপানো কলা প্রজাতন্ত্র নয়।

সৌদি সরকার পূর্ববর্তী বক্তব্যের পুনরাবৃত্তি করেছিল যে খাশোগির হত্যাকাণ্ড একটি দুর্বৃত্ত দলটি একটি জঘন্য অপরাধ ছিল, যার জন্য গত বছর সৌদি আদালত আটজনকে জেল করেছিল।

“আমরা গভীর সার্বভৌম সম্পর্কগুলি (যুক্তরাষ্ট্রের সাথে) জোরদার করতে চাই তবে আমাদের সার্বভৌমত্বের ব্যয়েই নয়। আমাদের বিচার বিভাগ এবং আমাদের সিদ্ধান্তগুলি একটি লাল রেখা, ”ফাহিম আল-হামিদ ওকাজ পত্রিকায় লিখেছেন।

মার্কিন প্রতিবেদন প্রকাশের পর থেকে অনেক সৌদি টুইটারকে “আমরা সবাই মোহাম্মদ বিন সালমান” হ্যাশট্যাগ দিয়ে প্লাবিত করেছি।

সৌদি আরবের সর্বোচ্চ ধর্মীয় কর্তৃপক্ষ রবিবার একটি বিবৃতি জারি করে এই প্রতিবেদনটিকে “মিথ্যা ও অগ্রহণযোগ্য” বলে প্রত্যাখ্যান করেছে। রাজ্যের নৈতিকতা পুলিশ প্রধান টুইট করেছেন যে রাজ্য এবং এর নেতাদের রক্ষা করা ইসলামের অধীনে একটি কর্তব্য ছিল।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost