শুক্রবার, ১৪ মে ২০২১, ১২:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয় ঈদ উপলক্ষে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ এইচ.এস.সি- ২০২১ ব্যাচ শিক্ষার্থীদের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ। লালমনিরহাটে আদিতমারীতে অভ্যন্তরিন বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন
নড়াইলে নাঈমা সার্জিক্যাল ক্লিনিকে চলছে চিকিৎসা সেবার নামে মুনাফা লোটা ব্যবসা বলি হচ্ছে সাধারণ মানুষ

নড়াইলে নাঈমা সার্জিক্যাল ক্লিনিকে চলছে চিকিৎসা সেবার নামে মুনাফা লোটা ব্যবসা বলি হচ্ছে সাধারণ মানুষ

মির্জা মাহামুদ হোসেন রন্টু নড়াইল : সরকারী নিয়ম নীতির তোয়াক্কা না করেই অনিয়ম আর দূর্ণীতির মধ্য দিয়ে চলছে নাঈমা সার্জিক্যাল ক্লিনিক।কোন সার্জন তো নেই, নেই আবাসিক মেডিকেল অফিসার, নেই ডিপ্লোমাধারী নার্স, প্রশিক্ষণ প্রাপ্ত ওয়ার্ডবয়।

এমনই আজব প্রতারনার ফাঁদ পেতেছেন নড়াইল সদরের নাঈমা সার্জিক্যাল ক্লিনিকের মালিক রেজাউল করিম।সরকারী নিয়ম অনুযায়ী, উপজেলা পর্যায়ে একটি ক্লিনিকে ৯ টি বেড, ১ জন সার্জন, ১ জন আবাসিক মেডিকেল অফিসার, ১ জন ডিপ্লোমা সহ ৫ জন নার্স, প্রশিক্ষিত ওয়ার্ডবয় থাকার কথা থাকলেও কাজীর গরু কিতাবে আছে গোয়ালে নেই, এখানে নার্সের কাজ করেন আয়া এবং ঝাড়ুদাররা। এমনি কায়দায় চলছে নাঈমা সার্জিক্যাল ক্লিনিক।

সরেজমিন নাঈমা সার্জিক্যাল ক্লিনিকে ঘুরে কোন প্রশিক্ষিত নার্স পাওয়া গেল না, কয়েকজন আয়াকে নার্স সাজিয়ে রাখা হয়েছে। নোংরা অপরিকল্পিত ভাবে চলছে ক্লিনিকটি। সেবার নামে প্রতিনিয়ত প্রতারিত হচ্ছে সাধারণ মানুষ। অপারেশন থিয়েটার, ওয়ার্ড, বেড সব কিছু অগোছালো। একটি রুমের মধ্যেই রয়েছে দশটি বেড । গত শনিবার ভর্তি রোগীর সংখ্যা ছিলো ১৫ জন। ভর্তি রোগীদের সাথে কথা বলে আরও জানাগেছে আবাসিক মেডিকেল অফিসারের দায়িত্ব পালন করেন ক্লিনিক মালিক রেজাউল করিম, এবং সাধারন ডেলিভারীর কাজ করেন আয়া, ঝারুদাররা ।

আলট্রাসনো করেন বাইরে থেকে ,স্থায়ী থাকেনা কোন বিশেষজ্ঞ ডাক্তার। নারী পুরুষ রোগী, রোগীর স্বজন একই ওয়ার্ডে রাত্রি যাপন করেন। অবৈধ গর্ভপাত ঘটানোর অভিযোগও রয়েছে ক্লিনিকটির বিরুদ্ধে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, ক্লিনিক মালিক রেজাউল করিম আয়া,ঝাড়–দারদের দিয়ে অবৈধ গর্ভপাত করান এবং নিজেই তার তদারকি করেন একাজে প্রতিটি অবৈধ গর্ভপাতের ফি ৮/১০হাজার টাকা নেয়। অথচ ক্লিনিকে বিভিন্ন সার্জনের নাম ঝুলিয়ে রাখা হয়েছে। একজন রোগী এলে তাকে অপারেশন টেবিলে উঠিয়ে তারপর শুরু করে বিভিন্ন নাটক।এব্যাপারে ক্লিনিক মালিক রেজাউল করিম জানান, তার ক্লিনিকে ১০ টি বেড আছে, ৪/৫ জন ডাক্তার আছে কিন্তু‘ স্থায়ী ভাবে কেউ থাকেনা। আবাসিক মেডিকেল অফিসার কেউ নাই।

ফোন করলে আবাসিক মেডিকেল অফিসার আসেন। ডিপ্লোমাধারী কোন নার্স নাই। সরকারি নিয়ম অনুযায়ী ডা. নার্স ইত্যাদি অনিয়মের কথা বললে ক্লিনিক মালিক রেজাউল করিম বলেন, নড়াইলে এতনিয়ম কোন হাসপাতাল মানেনা। নড়াইলের স্বাস্থ্য সেবা গ্রহীতা ফোরামের আহবায়ক কাজী হাফিজুর রহমান বলেন, প্রায় ২০ বছর ধরে নড়াইলে অবৈধ ক্লিনিক ব্যবসা চলছে, সি এস সাহেবরা এসেই দুই মাসের মধ্যে সব ঠিক করে ফেলবেন বলেন, কিন্তু কোন কারণে, কিছুই ঠিক হয়না তার কারন বোঝা যায় না। নড়াইলের সিভিল সার্জন ডা. নাসিমা আকতার বলেন, লাইসেন্স না থাকলে সেই ক্লিনিক গুলো আমরা বন্ধ করে দেব।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost