রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কালের বিবর্তনে হারিয়ে যাচ্ছে মাটির ঘর টাঙ্গাইল ৪৪০ পিস ইয়াবাসহ ১ নারী গ্রেফতার সিরাজদিখানে ব্যবসায়ীকে হত্যার হুমকির অভিযোগ লালমনিরহাটে দেশীয় অস্ত্রসহ ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া বাংলা আমার গৈলার প্রবীন শিক্ষক (অবঃ) কবি অবিচল মান্নান সরদারের ইন্তেকাল, দাফন সম্পন্ন। স্কাউটিংয়ে প্রথম ডক্টরেট ডিগ্রি অর্জন করলেন বাংলাদেশের ঈসা মোহাম্মদ তোমাতে আমি বড়লেখা নারী শিক্ষা কলেজের অধ্যক্ষ এ কে এম হেলাল উদ্দিন। পত্নীতলা উপজেলা কবি পরিষদ সভাপতি গুলজার, সাধারণ সম্পাদক ইখতিয়ার শাহজাদপুরে বাঁশের সাঁকোয় ২৫ গ্রামের ৫০ হাজার মানুষের ঝূঁকিপূর্ণ চলাচল। বেনাপোলে ভারতীয় গাঁজাসহ মাদক বিক্রেতা আটক অভাবের কারণেই কি মিজানুরের মেডিকেলে পড়ার সুযোগ হবে না? লালমনিরহা জেলায় চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগ ॥ ভুক্তভোগীকে হুমকি বেনাপোলে সাংবাদিকদের উপর সন্ত্রাসী বাহিনীর হামলা,থানায় অভিযোগ দায়ের আগৈলঝাড়ায় ঢিলেঢালা লকডাউন, নেই সামাজিক দূরত্ব, নেই স্বাস্থ্যবিধি। করোনা ভয়াবহ রূপ নিয়েছে। সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক তৌহিদ কোভিড আক্রান্ত রোগীকে সহকারী পুলিশ কমিশনার(ট্রাফিক) এর প্লাজমা দান। মানিকগঞ্জ জেলা ছাত্রলীগ সদস্য ত্রয়োর উদ্দোগ্যে মাস্ক বিতরন ।
বাংলাদেশ পিপিপি প্রকল্পে সৌদি বিনিয়োগ চায়

বাংলাদেশ পিপিপি প্রকল্পে সৌদি বিনিয়োগ চায়

কুশল, নিজস্ব প্রতিনিধি

সৌদি বিনিয়োগকারীদের বাংলাদেশে সরকারী-বেসরকারী অংশীদারিত্ব (পিপিএ) প্রকল্পে বিনিয়োগ করতে আরও সক্ষম করার জন্য সৌদি আরবকে সমঝোতা স্মারক (এমওইউ) সই করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ।


রোববার রিয়াদে তার সৌদি প্রতিপক্ষ অ্যাডেল আল-জুবায়েরের সাথে দ্বিপক্ষীয় বৈঠকের সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম এই প্রস্তাব করেন, সোমবার বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে বাসস জানিয়েছে।উত্তরে সৌদি জুনিয়র মন্ত্রী বলেছিলেন যে তারা শিগগিরই পিপিপি সংক্রান্ত এমওইউ ইস্যু মিটিয়ে ফেলবে। তিনি আশাবাদও প্রকাশ করেছেন যে সম্ভাব্য সৌদি আরব সংস্থাগুলি বাংলাদেশের মতো প্রাণবন্ত অর্থনীতিতে বিনিয়োগ করবে।

আলম সৌদি বাদশাহ এবং ক্রাউন প্রিন্সের প্রতি বাংলাদেশী নাগরিকসহ সকল বিদেশী নাগরিককে তাদের আইনি অবস্থান নির্বিশেষে সিওভিড -১৯ চিকিৎসা এবং ইনোকুলেশন অ্যাক্সেসের অনুমতি দেওয়ার জন্য গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।


আলমের অনুরোধে সৌদি প্রতিমন্ত্রী যুবীর অনিয়মিত বাংলাদেশ প্রবাসীদের স্বাস্থ্য সুবিধা ও কর্মসংস্থানের ব্যবস্থা করার বিবেচনা এবং অন্তর্বর্তীকালীন ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছিলেন।উভয় প্রতিমন্ত্রী মুলতুবি চুক্তি ও সমঝোতা স্মারকগুলিকে ত্বরান্বিত করতে এবং প্রথম বৈদেশিক অফিস পরামর্শ গ্রহণের বিষয়ে সম্মত হন যেখানে দ্বিপক্ষীয় সম্পর্কের পুরোপুরি আলোচনা হতে পারে।আলম উল্লেখ করেছিলেন যে উভয় দেশের দূরদর্শী নেতৃত্বে সম্পর্কগুলি কৌশলগত স্তরে উন্নীত হয়েছে।এ দিক থেকে অগ্রগতির জন্য, তিনি সাধারণ আগ্রহ এবং লক্ষ্য এবং অর্থনৈতিক সম্পর্কের ভিত্তিতে আন্তর্জাতিক ইস্যুতে সহযোগিতার আরও সুযোগগুলি অনুসন্ধানের উপর জোর দিয়েছিলেন।প্রতিমন্ত্রী বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ অন্বেষণে নিয়মিত ব্যবসা-বাণিজ্য থেকে সংলাপের উপর জোর দিয়েছিলেন।


আলম সৌদি পক্ষকে বাংলাদেশ সরকারের অটল সমর্থনেরও পুনর্ব্যক্ত করেন এবং হাতিসদের সাম্প্রতিক কাপুরুষোচিত হামলার নিন্দা জানিয়েছেন।


আদেল আল-জুবায়ের ইয়েমেন ইস্যুতে বাংলাদেশের অবস্থানের প্রশংসা করেছেন।
সৌদি প্রতিমন্ত্রী তার স্বাধীনতার ৫০ তম বার্ষিকী উপলক্ষে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost