বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১০:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আগৈলঝাড়ায় সর্বাত্মক কঠোর লকডাউন পালিত- ভ্রাম্যমাণ আদালতের জরিমানা। মানবিক বাংলাদেশ সাপাহার উপজেলা শাখার মাস্ক বিতরন। টাংগাইলের সফল নারী উদ্যোক্তা “পল্লবী পাল” তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের অভিষেক সম্পন্ন আগৈলঝাড়ায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত। নড়াইলে ব্যবসায়ীকে গুলির ঘটনায় জড়িত আরো এক আসামী গ্রেফতার বাংলাদেশ ও বিশ্বপরিচয় (পঞ্চম শ্রেণি) লালমনিরহাটে অন লাইনে সাংবাদিক দের প্রশিক্ষণ কার্যক্রমের পরিচিতি সভা সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের উদ্বোধন টুঙ্গিপাড়ায় বাবুল শেখের মাস্ক বিতরণ। দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে মাঠে আছেন- টিপু কলোড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সম্পাদকক কে অবাঞ্ছিত ঘোষণা যৌতুকের দাবিতে মাগুরায় গৃহবধূকে পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়ে হাসপাতালে ফেলে গেল স্বামী সাপাহারে আম গবেষণাগার ও সংরক্ষণাগার স্থাপনের দাবী আমচাষীদের শাহজাদপুরে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ মাহে রমজান উপলক্ষে জমিয়ত নেতা মাওলানা আফেন্দীর খাদ্য সামগ্রী বিতরণ আগৈলঝাড়ায় সাবেক শিক্ষক ও কবি অবিচল মিয়া মান্নান সরদারের কুলখানি অনুষ্ঠিত। আগৈলঝাড়ায় দীর্ঘ নয় মাস পরও উদ্ধার হয়নি নিখোঁজ ফিলিপ। লালমনিরহাটে নাভিলা পরিবহন সরকারি আদেশ অমান্য করায় ২ টি বাস আটক করেছে ট্র্যাফিক পুলিশ সিনিয়র সাংবাদিক জামাল হোসেনের রোগ মুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত
টিকা গ্রহণ করলেন রাষ্ট্রপতি

টিকা গ্রহণ করলেন রাষ্ট্রপতি

কুশল, নিজস্ব প্রতিনিধি রাষ্ট্রপতি আবদুল হামিদ ও তাঁর স্ত্রী রাশিদা খানম বুধবার বিকেলে ঢাকার বঙ্গভবনে সিওভিডি -১৯ টিকার প্রথম ডোজ পেয়েছেন।

রাষ্ট্রপতি এবং তাঁর স্ত্রী রাশিদা খানম বঙ্গভবনে সন্ধ্যা : ৫.০০ টায় করোনভাইরাস ভ্যাকসিনের প্রথম শট নিয়েছিলেন প্রেসিডেন্টের প্রেস সচিব এম জয়নাল আবেদিন বলেছেন, বাসস জানিয়েছে। এই টিকা দেওয়ার সময় রাষ্ট্রপতি এবং তাঁর ব্যক্তিগত চিকিৎসক সম্পর্কিত অন্যান্য সচিবরা উপস্থিত ছিলেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ মার্চ সিভিডি -১৯ ভ্যাকসিনের প্রথম শট পেয়েছিলেন।

প্রধানমন্ত্রী ২৭ শে জানুয়ারি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে কার্যত দেশে কোভিড -১৯ টিকা দেওয়ার রোলআউটের উদ্বোধন করেছিলেন। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনিকা বিকাশের প্রথম শট সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (এসআইআই) দ্বারা উত্পাদিত ভ্যাকসিনটি ভ্যাকসিনেশন অভিযানের উদ্বোধনকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের নার্স রুনু ভেরোনিকা কোস্টাকে দেওয়া হয়েছিল। তারপরে হাসপাতালে দুটি চিকিৎসক, একজন ট্রাফিক পুলিশ অফিসার এবং একজন আর্মি ব্রিগেডিয়ার সহ আরও চার জন এই ভ্যাকসিন পেয়েছিলেন। পরে, ২০-২৫প্রথম সারির স্বাস্থ্য কর্মীরাও এই ভ্যাকসিন গ্রহণ করেছিলেন।

ইতোমধ্যে, ফেব্রুয়ারি দেশব্যাপী টিকাদান অভিযান শুরু হয়েছে এবং ৪০,১৩ টিরও বেশি, ৯৭৩ জন এখনও পর্যন্ত করোনাভাইরাস ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন বলে স্বাস্থ্য মন্ত্রকের একটি সূত্র জানিয়েছে। গত বছর ৫ নভেম্বর স্বাক্ষরিত ত্রিপক্ষীয় সমঝোতা স্মারকের (এমওইউ) অংশ হিসাবে বাংলাদেশ এখনও অবধি ৯.০ মিলিয়ন ভ্যাকসিন ডোজ পেয়েছে এবং এরপরে বাংলাদেশ সরকার, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড এবং এসআইআইয়ের মধ্যে গত বছরের ১৩ ডিসেম্বর স্বাক্ষরিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এবং অ্যাস্ট্রাজেনেকা একটি উপহার হিসাবে ভারত পাঠিয়েছিল এই ভ্যাকসিনের ২.০ মিলিয়ন ডোজ পাঠিয়েছিল বাংলাদেশ ২১ শে জানুয়ারী প্রথমবারের মতো কোভিড ১৯ ভ্যাকসিনের চালান পেয়েছিল। পরে, ত্রিপক্ষীয় চুক্তির অংশ হিসাবে বাংলাদেশ .৭ মিলিয়ন ভ্যাকসিন ডোজ পেয়েছে। চুক্তিটি ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে এই বছরের জুনের মধ্যে ৩০ মিলিয়ন কোভিড -১৯ভ্যাকসিন ডোজ সরবরাহের বিষয়টি নিশ্চিত করে।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost