মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৩:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজদিখানে যুবলীগ নেতার ছত্র ছায়ায় তৈরী হচ্ছে সন্ত্রাস বাহিনী দক্ষিণবঙ্গ সাংবাদিক ইউনিট ফেসবুক গ্রুপের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয়
আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করলেন রেলমন্ত্রী মোঃ নুরুল

আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করলেন রেলমন্ত্রী মোঃ নুরুল

কুশল, নিজস্ব প্রতিনিধি

বাংলাদেশ রেলপথ যাত্রী সুবিধা ও সক্ষমতা বাড়ানোর জন্য তিনটি শীতাতপ নিয়ন্ত্রিত কোচ এবং একটি নতুন কোচ চালু করে ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার-ঢাকা রুটে চলমান ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের পরিষেবা উন্নীত করেছে।
বৃহস্পতিবার দেওয়ানগঞ্জ বাজার স্টেশন চত্বরে একটি অনুষ্ঠানে নতুন বিধান সহ আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করেন রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন।
কর্মকর্তারা জানিয়েছেন, ব্রহ্মপুত্র এক্সপ্রেসে এখন ৭৯৫ জন যাত্রীর ধারণ ক্ষমতা থাকবে।
যাত্রীরা তিনটি শীতাতপ নিয়ন্ত্রিত কোচে ভ্রমণ উপভোগ করবেন যা বিদ্যমান সাধারণ কোচগুলিকে প্রতিস্থাপন করেছে।
ট্রেনের যাত্রী ধারণক্ষমতা বৃদ্ধি করা হয়েছে ট্রেনে একটি নতুন কোচ যুক্ত করে মোট সংখ্যা ১৬ টি করে দেওয়া হয়েছে।

বর্তমানে তিস্তা ও ব্রহ্মপুত্র এক্সপ্রেস ঢাকা ও দেওয়ানগঞ্জ বাজারের মধ্যে চলাচল করে, যার ব্রহ্মপুত্ররা যাত্রীদের উচ্চ চাহিদা থাকার কারণে সপ্তাহে সাত দিন চলে।
তবে, অন্যান্য ট্রেনগুলিও যমুনা নদীর তীরে বঙ্গবন্ধু সেতুর কাছে কৌশলগত অবস্থানের জন্য স্টেশনটিকে স্পর্শ করে।
এই উপলক্ষে রেলপথ মন্ত্রী ঘোষণা করেছিলেন যে উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় লোকজন দাবি করায় চাট্টোগ্রাম ও ময়মনসিংহের মধ্যে চলা বিজয় এক্সপ্রেসের ট্রেন পরিষেবা দেওয়ানগঞ্জ বাজার পর্যন্ত বাড়ানো হবে।
এছাড়াও তিনি জানান, জামালপুর এক্সপ্রেসও দেওয়ানগঞ্জ বাজার পর্যন্ত প্রসারিত হবে।
মন্ত্রী বলেন, ট্রেন পরিষেবা সব জেলার দরজায় পৌঁছানোর সরকারের পরিকল্পনা রয়েছে।
নূরুল ইসলাম উল্লেখ করেন, দেশের ৫০ টি স্টেশন সংস্কারের পরিকল্পনার অংশ হিসাবে আগামী ডিসেম্বরের মধ্যে দেওয়ানগঞ্জ বাজার স্টেশন আধুনিকীকরণ করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ধর্ম প্রতিমন্ত্রী মোহাম্মদ ফরিদুল হক খান, তথ্য প্রতিমন্ত্রী ডঃ মোহাম্মদ মুরাদ হাসান, সংসদ সদস্য মির্জা আজম এবং ইঞ্জিনিয়ার মোহাম্মদ মোজাফফর।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost