রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৩:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কালের বিবর্তনে হারিয়ে যাচ্ছে মাটির ঘর টাঙ্গাইল ৪৪০ পিস ইয়াবাসহ ১ নারী গ্রেফতার সিরাজদিখানে ব্যবসায়ীকে হত্যার হুমকির অভিযোগ লালমনিরহাটে দেশীয় অস্ত্রসহ ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া বাংলা আমার গৈলার প্রবীন শিক্ষক (অবঃ) কবি অবিচল মান্নান সরদারের ইন্তেকাল, দাফন সম্পন্ন। স্কাউটিংয়ে প্রথম ডক্টরেট ডিগ্রি অর্জন করলেন বাংলাদেশের ঈসা মোহাম্মদ তোমাতে আমি বড়লেখা নারী শিক্ষা কলেজের অধ্যক্ষ এ কে এম হেলাল উদ্দিন। পত্নীতলা উপজেলা কবি পরিষদ সভাপতি গুলজার, সাধারণ সম্পাদক ইখতিয়ার শাহজাদপুরে বাঁশের সাঁকোয় ২৫ গ্রামের ৫০ হাজার মানুষের ঝূঁকিপূর্ণ চলাচল। বেনাপোলে ভারতীয় গাঁজাসহ মাদক বিক্রেতা আটক অভাবের কারণেই কি মিজানুরের মেডিকেলে পড়ার সুযোগ হবে না? লালমনিরহা জেলায় চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগ ॥ ভুক্তভোগীকে হুমকি বেনাপোলে সাংবাদিকদের উপর সন্ত্রাসী বাহিনীর হামলা,থানায় অভিযোগ দায়ের আগৈলঝাড়ায় ঢিলেঢালা লকডাউন, নেই সামাজিক দূরত্ব, নেই স্বাস্থ্যবিধি। করোনা ভয়াবহ রূপ নিয়েছে। সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক তৌহিদ কোভিড আক্রান্ত রোগীকে সহকারী পুলিশ কমিশনার(ট্রাফিক) এর প্লাজমা দান। মানিকগঞ্জ জেলা ছাত্রলীগ সদস্য ত্রয়োর উদ্দোগ্যে মাস্ক বিতরন ।
আগৈলঝাড়ায় বঙ্গবন্ধুর ১০১তম জন্ম বার্ষিকী পালন

আগৈলঝাড়ায় বঙ্গবন্ধুর ১০১তম জন্ম বার্ষিকী পালন

মনজুর লিটন, আগৈলঝাড়া প্রতিনিধিঃ

বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলায় যথাযোগ্য মর্যাদায় আওয়ামী লীগ এর উদ্যোগে ও রাষ্ট্রীয়ভাবে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১ তম জন্মদিন পালন করা হয়।

এবছর দিনটি তাৎপর্য অনেক বেশি কারণ যেহেতু জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের তিনি স্থাপতি। বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এবছর তাৎপর্য গুরুত্ব অপরিসীম। আগে থেকেই সরকারি-বেসরকারি ভবনগুলি আলোকসজ্জা করা হয়।

সকাল ৯.৩০ ঘটিকার সময় আগৈলঝাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। বীর মুক্তিযোদ্ধা রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহি অফিসার জনাব মোঃ হাশেম, অফিসার ইনচার্জ আগৈলঝাড়া থানা জনাব গোলাম সরোয়ার। পুলিশের পক্ষ থেকে ওসি তদন্ত মাজহার হোসেন, ডাক্তার বক্তিয়ার আল মামুন, সরকারি গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়, বিএইচপি একাডেমি, এস এম বালিকা বিদ্যালয়, এনজিও সমন্বয় পরিষদ পক্ষে কাজল দাস গুপ্ত, ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এরপর সকাল১০.০০ ঘটিকায় উপজেলার শহীদ সুকান্ত আব্দুল্লাহ সভা কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয়। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা চেয়ারম্যান রইচসেরনিয়াবাত, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার বক্তিয়ার আল মামুন উপজেলা নির্বাহি অফিসার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম সরোয়ার, ওসি তদন্ত মাজাহারুল ইসলাম, মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন ভূঁইয়া, সিরাজুল ইসলাম সহ সর্বস্তরের মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।উক্ত অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে চলচ্চিত্র প্রদর্শনী (প্রামাণ্যচিত্র) প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা দিনটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। এরপর সর্বস্তরের আওয়ামী লীগ তথা বিভিন্ন সংগঠনের সমন্বয়ে রেলি বের করা হয়। হিন্দু সম্প্রদায় বাদ্যের তালে তালে মতুয়া প্রদর্শন করেন। সকাল ১১.০০আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে আওয়ামী লীগ অফিসের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা উপজেলা চেয়ারম্যান রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মোহাম্মদ লিটন সেরনিয়াবাত।

সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু সুনীল কুমার বাড়ৈ। উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জসিম সরদার,গৈলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু তালুকদার। উপজেলার অন্যান্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ও যুবলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ লিটন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন আগৈলঝাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি জনাব মিন্টু সেনিয়াবাদ। আলোচনা সভায় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ থাকে যে প্রতিবছর ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস। হিসেবে পালন করা হয়।। অন্যান্য বছরের চাইতে এবছরের অনুষ্ঠানটি ছিল জাঁকজমকপূর্ণ।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ পূর্তি ও বাংলাদেশের স্থপতি হিসেবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন হচ্ছে এ বছরে।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost