বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মানবিক বাংলাদেশ সাপাহার উপজেলা শাখার মাস্ক বিতরন। টাংগাইলের সফল নারী উদ্যোক্তা “পল্লবী পাল” তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের অভিষেক সম্পন্ন আগৈলঝাড়ায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত। নড়াইলে ব্যবসায়ীকে গুলির ঘটনায় জড়িত আরো এক আসামী গ্রেফতার বাংলাদেশ ও বিশ্বপরিচয় (পঞ্চম শ্রেণি) লালমনিরহাটে অন লাইনে সাংবাদিক দের প্রশিক্ষণ কার্যক্রমের পরিচিতি সভা সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের উদ্বোধন টুঙ্গিপাড়ায় বাবুল শেখের মাস্ক বিতরণ। দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে মাঠে আছেন- টিপু কলোড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সম্পাদকক কে অবাঞ্ছিত ঘোষণা যৌতুকের দাবিতে মাগুরায় গৃহবধূকে পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়ে হাসপাতালে ফেলে গেল স্বামী সাপাহারে আম গবেষণাগার ও সংরক্ষণাগার স্থাপনের দাবী আমচাষীদের শাহজাদপুরে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ মাহে রমজান উপলক্ষে জমিয়ত নেতা মাওলানা আফেন্দীর খাদ্য সামগ্রী বিতরণ আগৈলঝাড়ায় সাবেক শিক্ষক ও কবি অবিচল মিয়া মান্নান সরদারের কুলখানি অনুষ্ঠিত। আগৈলঝাড়ায় দীর্ঘ নয় মাস পরও উদ্ধার হয়নি নিখোঁজ ফিলিপ। লালমনিরহাটে নাভিলা পরিবহন সরকারি আদেশ অমান্য করায় ২ টি বাস আটক করেছে ট্র্যাফিক পুলিশ সিনিয়র সাংবাদিক জামাল হোসেনের রোগ মুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত ডামুড্যাতে বিশেষ আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত
ভারত থেকে দেড় বছর পর বেনাপোল দিয়ে পেয়াজ আমদানি

ভারত থেকে দেড় বছর পর বেনাপোল দিয়ে পেয়াজ আমদানি

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি:

প্রায় দেড় বছর পর ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে দুই ট্রাকে সাড়ে ৪২ মেট্রিকটন পিয়াজ আমদানিকরেছে বাংলাদেশের আমদানিকারক যশোরের দিন ইসলাম ট্রেডার্স। ভারত সরকার উৎপাদন সংকট দেখিয়ে ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর বাংলাদেশে পেয়াজ রফতানি বন্ধ করে দেয়।

বৃহস্পতিবার (১৮ মার্চ) রাতে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে পেয়াজবাহ দুটি ট্রাক বেনাপোল বন্দরে কাঁচা মালের শেডে প্রবেশ করে। পরে কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করে পণ্য ছাড় করাতে আমদানি কারককে সহযোগীতা করেন বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট সেজুতি এন্টার প্রাইজ।

বাংলাদেশের আমদানিকারক দীন ইসলাম বলেন, প্রতি মেট্রিকটন পিয়াজের আমদানি মুল্য পড়েছে ১৪০ মার্কিন ডলার। পণ্য ছাড় করাতে বাংলাদেশ সরকারকে আমদানি মুল্যের উপর ১০ শতাংস শুল্ককর পরিশোধ করতে হয়েছে।

বেনাপোল আমদানি-রফতানি সমিতি’র সহ:সভাপতি আমিনুল হক বলেন, ভারত সরকার পিয়াজ আমদানির অনুমতিতে প্রথম দিকে দেশের অনান্য বন্দর দিয়ে পিয়াজবাহী ট্রাক প্রবেশ করলেও বেনাপোল বন্দর দিয়ে কোন ট্রাক ঢোকেনি। এতে বাজারে যে পরিমানে পিয়াজের মুল্য কমার কথা ছিল তা কমেনি। বর্তমানে এপথে পিয়াজ আমদানি হওয়ায় আশা করা যায় পূর্বের চেয়ে দর কুমবে বাজারে। এদিকে বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন তরফদার জানান, আমদানিকৃত পিয়াজ ব্যবসায়ীরা যাতে দ্রæত খালাস নিতে পারেন তার জন্য আমরা তাদেরকে সার্বিক সহযোগীতা করছি।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost