শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয় ঈদ উপলক্ষে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ এইচ.এস.সি- ২০২১ ব্যাচ শিক্ষার্থীদের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ। লালমনিরহাটে আদিতমারীতে অভ্যন্তরিন বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন
লালমনিরহাটে অন লাইনে সাংবাদিক দের প্রশিক্ষণ কার্যক্রমের পরিচিতি সভা

লালমনিরহাটে অন লাইনে সাংবাদিক দের প্রশিক্ষণ কার্যক্রমের পরিচিতি সভা

সুমন ইসলাম বাবু, লালমনিরহাট

দি হাঙ্গর প্রজেক্ট বাংলাদেশ এবং সুজন-সুশাসনের জন্য নাগরিক আয়োজন দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় আজ ১২ এপ্রিল সকালে লালমনিরহাট বার্তা কার্যালয়ে জাতীয় শুদ্ধাচার কৌশলের অঙ্গীকার পূরণের লক্ষ্য অন-লাইনে সাংবাদিকের প্রশিক্ষণ কার্যক্রমের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

সভাপতিত্ব করেন সুজন লালমনিরহাট জেলা সভাপতি গেরিলা লিডার ড. এস.এম শফিকুল ইসলাম কানু। অনুষ্ঠান সঞ্চালন করেন দি হাঙ্গার প্রজেক্ট-এর বিভাগীয় সমন্বয়কারী রাজেস দে। মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন দি ইনডিপেনডেন্ট পত্রিকার জেলা প্রতিনিধি  আবু হাসনাত রানা, দৈনিক সমকাল, এটিএন বাংলার জেলা প্রতিনিধি আনোয়ার হোসেন স্বপন, ডিবিসি জেলা প্রতিনিধি মাজেদুল ইসলাম সরকার, লালমনিরহাট বার্তা স্টাফ রিপোর্টার চন্দনা রানী রায়।

প্রশিক্ষণ কর্মসূচীর লক্ষ্য হচ্ছে, সরকারী কাজে স্বচ্ছতা এবং জবাব দিহিতা উন্নয়নে জাতীয় শুদ্ধাচার কৌশল এবং তথ্য অধিকার আইন ব্যবহার বিষয়ে সারা দেশে ৩০৫ জন সাংবাদিক ও সিভিল সমাজের প্রতিনিধিদের সক্ষমতা বৃদ্ধি।

প্রকল্পের উদ্দেশ্য হচ্ছে, তথ্য অধিকার আইন, জাতীয় শুদ্ধাচার এবং হুইসেল ব্লোয়ার প্রটেকশন এ্যাক্ট এর মত সামাজিক দায়বদ্ধতা উপকরণসমূহ (টুলসসমূহ) যথাযথভাবে ব্যবহারের মাধ্যমে সরকারের জবাবদিহিতা বৃদ্ধি করা। দুনীতি বিষয়ে অনুসন্ধানী সাংবাদিকতা পরিচালনা বিশেষ করে স্থানীয় সরকারের বড় আকারের প্রকল্প এবং কোভিড-১৯ এর প্রেক্ষিতে পরিচালিত ত্রান কার্যক্রম। এক বছর ব্যাপী এই প্রশিক্ষণ কার্যক্রমে ৬১টি জেলা ( তিন পার্বত্য জেলা ব্যতীত) ৪ জন করে সাংবাদিক ও সুজনের ১ জন প্রতিনিধি অংশ গ্রহণ করবেন।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost