শুক্রবার, ১৪ মে ২০২১, ১২:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াদ বেনাপোলে গরু চুরি করে জবাইয়ের সময় জনতার হাতে ধরা। ভূরুঙ্গামারীতে অগ্রিম ঈদুল ফিতর উদযাপিত গুইমারা রিজিয়িনের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান মুন্সিগঞ্জ জেলা যুবদলের পক্ষ থেকে মুন্সিগঞ্জ জেলা বাসিকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন বেনাপোল সীমান্ত থেকে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন নাজমুল শাহজাদপুরে ৩০ শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন বিতরণ নিখোঁজ ব্যক্তির সন্ধান নিয়ে প্রতারক চক্রের প্রতারণা। মানিকগঞ্জে এক হাজার দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মিজানুর রহমান। মানিকগঞ্জের ভাড়ারিয়া ইউনিয়নের নৌকা প্রতিকে চেয়ারম্যান পদ প্রত্যাশী মোঃ আতিকুল ইসলাম শ্যামলের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জের জাগীর ইউনিয়নের ওয়ার্ড সদস্য পদ প্রত্যাশী মোঃ ছায়েদুর রহমানের ঈদ উল ফিতরের শুভেচ্ছা। মানিকগঞ্জে “মানুষের পাশে” সংগঠনের উদ্দ্যোগে মানবিক সহায়তা হিসেবে গবাদি পশু, সেলাই মেশিন, ও নগদ অর্থ প্রদান। মানিকগঞ্জে যুবলীগের পক্ষথেকে হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ মানিকগঞ্জ পৌর যুবলীগ নেতা মোঃ মশিউর রহমান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ খান এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী শিহাব হোসেন এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঘিওরে ২ হাজার দুস্থ পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন – এমপি দুর্জয় ঈদ উপলক্ষে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ এইচ.এস.সি- ২০২১ ব্যাচ শিক্ষার্থীদের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ। লালমনিরহাটে আদিতমারীতে অভ্যন্তরিন বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন
তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের অভিষেক সম্পন্ন

তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের অভিষেক সম্পন্ন

স্টাফ রিপোর্টারঃএইচ.এম.কাওছার আহমদ


ধর্মীয় ও নৈতিক বোধসম্পন্ন ছাত্রসমাজ গঠনে তালামীয কর্মীদের একনিষ্ঠতার সাথে কাজ করতে হবে
——মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মুহতারাম সভাপতি হযরত মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, মানব জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় হলো তার কৈশোর। এই সময়ে একজন কিশোর তার জীবনকে গঠনের লক্ষ্য নিয়ে অগ্রসর হয় এবং তার মধ্যে সামাজিক ও নৈতিক বোধ তৈরি হয়। বাল্যকাল থেকে পারিবারিক মূল্যবোধের সমন্বয়ে বেড়ে উঠলেও কৈশোরকালে তার ধর্মীয়, নৈতিক ও মানবিক মূল্যবোধের পরিপূর্ণ বিকাশ ঘটে। কিন্তু এদেশীয় শিক্ষাব্যবস্থায় ধর্মীয় মূল্যবোধ ও নৈতিকতার যথাযথ চর্চা না থাকা এবং ভ্রান্ত আকিদা ও মতাদর্শের সংস্পর্শে জীবনের এই গুরুত্বপূর্ণ সময়ে কিশোর বয়সেই তারা বিভ্রান্ত হয়ে ভ্রান্ত পথে পরিচালিত হচ্ছে। এদের আহলুস সুন্নাত ওয়াল জামাআতের পথে পরিচালিত করতে তালামীয কর্মীদের একনিষ্ঠতার সাথে সর্বস্ব দিয়ে কাজ করতে হবে। বিশেষত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তালামীযে ইসলামিয়ার কার্যক্রম আরও বেগবান ও বিস্তৃত করতে হবে। পাশাপাশি খেদমতে খালক্ব তথা সৃষ্টির সেবায় এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, তালামীয কর্মীরা রাসূল (সা.) এর উসওয়ায়ে হাসানার পাহারাদার। তাদেরকে রাসুল (সা.) এর আদর্শ নিজের জীবন ও সামাজিক ক্ষেত্রে বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। সাহাবায়ে কেরাম সময়ে সময়ে বিভিন্ন ফিৎনা থেকে ইসলামকে হেফাজত করেছেন, বর্তমান সময়ে সাহাবায়ে কেরামের উত্তরসূরি হিসেবে সময়োপযোগী কর্মসূচি দেয়ার মাধ্যমে তালামীযে ইসলামিয়াকে তাঁদের প্রতিনিধিত্ব করতে হবে।
তিনি ১২ এপ্রিল, সোমবার, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার নবনির্বাচিত কেন্দ্রীয় পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি দুলাল আহমদ-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান-এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় মহাসচিব মাওলানা একেএম মনোওর আলী, কেন্দ্রীয় অর্থ সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মোঃ কুতবুল আলম, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজমুল হুদা খান ও কেন্দ্রীয় অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, তালামীযে ইসলামিয়ার সদ্য সাবেক সভাপতি আখতার হোসাইন জাহেদ ও সদ্য সাবেক সহ সভাপতি মো. মুহিবুর রহমান।

অভিষেক অনুষ্ঠানে দায়িত্বশীল হিসেবে শপথ গ্রহণ করেন- সভাপতি দুলাল আহমদ, সাধারণ সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান, সহ সাধারণ সম্পাদক জায়েদ আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো. মনজুরুল করিম মহসিন, সহ সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক রেদওয়ানুল হক শিমুল, অর্থ সম্পাদক আব্দুল জলিল, অফিস সম্পাদক শাহ হোসাইন মোহাম্মদ বাবু, সহ-অফিস সম্পাদক আব্দুল গণি সোহাগ, মাসরুর হাসান জাফরী, প্রশিক্ষণ সম্পাদক শেখ আলী হায়দার, সহ প্রশিক্ষণ সম্পাদক সোলাইমান আহমদ চৌধুরী, মিফতাহুল ইসলাম তালহা, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এস এম মনোয়ার হোসেন, সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক কবির আহমদ, সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাসির উদ্দীন খান, মারুফ আহমদ, স্কুল-কলেজ বিষয়ক সম্পাদক রেদওয়ান রাশেদ, সহ স্কুল-কলেজ বিষয়ক সম্পাদক আতিকুর রহমান সাকের, সদস্য- কুতুব আল ফরহাদ, সায়েম হোসাইন, কাওছার হামিদ সাজু।

খবরটি শেয়ার করুন




somoyerbarta-rh6

© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

All Right Reserve Daily Somoyer Barta © 2020. 

 
Design by Raytahost